কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


অস্ট্রেলিয়ায় বন্যা, সহস্রাধিক মানুষকে নিরাপদ স্থানে সরে যাওয়ার নির্দেশ

অস্ট্রেলিয়ায় বন্যার প্রাদুর্ভাব দেখা দিয়েছে। ভারী বর্ষণের ফলে দেশটির বৃহত্তম শহর সিডনির দক্ষিণ-পশ্চিমাঞ্চলে এই বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। উদ্ভূত পরিস্থিতিতে রবিবার সেখানকার সহস্রাধিক বাসিন্দাকে নিরাপদ স্থানে সরে যাওয়ার নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম রয়টার্স।

বিশেষ করে পূর্বাঞ্চলীয় উপকূলে ঝড়ো বাতাস ও তীব্র বৃষ্টিপাতের খবর পাওয়া গেছে। গত বছরের তুলনায় এবার অঞ্চলটিতে বন্যা পরিস্থিতি আরও খারাপের দিকে যেতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।


প্রবল বৃষ্টিপাতের কারণে পূর্ব উপকূল বরাবর নিউ সাউথ ওয়েলস রাজ্যের নিউক্যাসল থেকে বেটম্যানস বে পর্যন্ত আকস্মিক বন্যা ও ভূমিধস দেখা দেওয়ার হুমকি তৈরি হয়েছে। রবিবার রাতে বৃষ্টির তীব্রতা আরও বাড়ার আশঙ্কা করা হচ্ছে।


নিউ সাউথ ওয়েলসের জরুরি পরিষেবা বিষয়ক মন্ত্রী স্টেফ কুকও এক বিবৃতিতে বন্যা পরিস্থিতির আরও অবনতির আশঙ্কার কথা জানিয়েছেন। তিনি বলেন, ‘আপনি যদি ২০২১ সালে নিরাপদ থেকে থাকেন, তাহলে ধরে নেবেন না যে, আজ রাতেও আপনি নিরাপদ থাকবেন।’ তিনি লোকজনকে এই পরিস্থিতিতে অবকাশে যাওয়ার মতো সিদ্ধান্ত পুনর্বিবেচনার আহ্বান জানান।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন