কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


নাইজেরিয়ায় অপহৃতদের উদ্ধারে গিয়ে ৩০ সৈন্য নিহত

নাইজেরিয়ার শিরোরো এলাকায় একটি খনিতে বন্দুকধারীদের হামলার পর অপহৃতদের উদ্ধারে যাওয়া সেনাদের ওপর অতর্কিত আক্রমণের ঘটনায় অন্তত ৩০ সৈন্য নিহত হয়েছে।

গত সপ্তাহে নাইজার রাজ্যের ওই খনিতে হামলার ঘটনাটি ঘটে বলে তিনটি সূত্রের বরাত দিয়ে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

বুধবার খনিতে হামলা চালিয়ে বন্দুকধারীরা ৪ চীনা নাগরিকসহ বেশ কয়েকজন খনি কর্মীকে অপহরণ করেছে খবর পাওয়ার পর তাদের উদ্ধারে নিরাপত্তা বাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়।

উত্তরপশ্চিম নাইজারের নিরাপত্তার দায়িত্বে থাকা কমিশনার ইমানুয়েল উমর প্রাথমিকভাবে আজাতা আবোকি গ্রামের খনিতে হামলায় অজ্ঞাত সংখ্যক লোক নিহত হয়েছে বলে জানিয়েছিলেন।

খনিতে হামলার জবাব দিতে মোতায়েন করা নিরাপত্তা বাহিনীর সদস্যরা পরে বন্দুকধারীদের অতর্কিত আক্রমণের মুখে পড়েন।

বন্দুকধারীরা গুলি চালিয়ে তিনটি ট্রাকে থাকা ৩০ সেনাকে হত্যা করে বলে শিরোরো ও নাইজার রাজ্যের রাজধানী মিন্নার দুটি সেনা সূত্র শনিবার রয়টার্সকে জানিয়েছে।

“শক্তি বাড়ানোর উদ্দেশ্যে যাওয়া আমাদের লোকজনকে হারানো হৃদয়বিদারক। তাদের মৃত্যু আমাদের দুর্বল করবে ঠিকই কিন্তু আমরা হাল ছাড়ব না,” বলেছেন শিরোরোর এক সেনাঘাঁটির এক সৈন্য, গণমাধ্যমের সঙ্গে কথা বলতে দায়িত্বপ্রাপ্ত না হওয়ায় তার নাম-পরিচয় প্রকাশ করা হয়নি।

লড়াইয়ে ক্ষয়ক্ষতির কথা সহজে স্বীকার না করা নাইজেরিয়ার সেনাবাহিনীও বলেছে, শিরোরোতে তুমুল লড়াইয়ে বেশকিছু সেনাকে সর্বোচ্চ মূল্য চুকাতে হয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন