কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


পাগলা মসজিদের দান বাক্সে প্রায় ৪ মাসেই মিলল সাড়ে ৩ কোটিরও বেশি টাকা

কিশোরগঞ্জের ঐতিহাসিক পাগলা মসজিদের দান বাক্স থেকে ৩ মাস ২০ দিনে মিলেছে সাড়ে তিন কোটিরও বেশি টাকা। এ ছাড়া পাওয়া গেছে বিপুল পরিমাণ স্বর্ণালংকার ও বৈদেশিক মুদ্রা।

আজ শনিবার সকালে মসজিদের ৮টি দান বাক্স খুলে বের করা হয় সাড়ে ১৬ বস্তা টাকা। দিনভর গণনা শেষে টাকার পরিমাণ দাঁড়ায় ৩ কোটি ৬০ লাখ ২৭ হাজার ৪১৫ টাকা। এ ছাড়া প্রচুর পরিমাণ স্বর্ণালংকার এবং বৈদেশিক মুদ্রা পাওয়া যায়।

আগে এসব অর্থ জেলার অন্যান্য মসজিদ, মাদ্রাসা ও এতিমখানার উন্নয়নসহ গরিব মেধাবী ছাত্রদের জন্য ব্যয় করা হলেও এবার পাগলা মসজিদকে আন্তর্জাতিক মানের কমপ্লেক্স বানানোর কাজে এসব টাকা ব্যয় করা হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। 

এর আগে চলতি বছর মার্চ মাসের ১২ তারিখে এই আটটি দান বাক্সে পাওয়া গিয়েছিল ৩ কোটি ৭৮ লাখ ৫৩ হাজার ২৯৫ টাকাসহ বিপুল পরিমাণ স্বর্ণালংকার ও বিদেশি মুদ্রা। 

পাগলা মসজিদে দান করতে আসা কয়েকজন জানান, এ মসজিদে সঠিক নিয়তে মানত করলে রোগবালাই দূর হওয়াসহ বিভিন্ন মনোবাসনা পূর্ণ হয়। এমন বিশ্বাস থেকেই দেশের বিভিন্ন এলাকা থেকে সব ধর্মের মানুষ প্রতিনিয়ত মানতের নগদ অর্থ, স্বর্ণালংকার, বৈদেশিক মুদ্রা, ছাগল, হাঁস, মুরগিসহ বিভিন্ন সামগ্রী দান করে থাকেন। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন