কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


শ্রীলঙ্কায় জ্বালানি স্টেশনে বিক্ষোভ, সেনাবাহিনীর গুলি

শ্রীলঙ্কার একটি জ্বালানি স্টেশনে ভিড় করা বিক্ষুব্ধ জনতার সঙ্গে সেনাসদস্যদের সংঘর্ষ হয়েছে। বিক্ষোভকারীদের ওপর ফাঁকা গুলি ছুড়েছে দেশটির সেনাবাহিনী। বিক্ষোভকারীরাও সেনাদের লক্ষ্য করে পাথর ছুড়েছেন। সংঘর্ষে চার বেসামরিক নাগরিক ও তিন সেনাসদস্য আহত হন। আজ রোববার কর্মকর্তারা এসব কথা জানান। খবর এএফপির।

১৯৪৮ সালে স্বাধীন হওয়ার পর সবচেয়ে বড় অর্থনৈতিক সংকটে শ্রীলঙ্কা। বৈদেশিক মুদ্রার মজুতসংকটে দেশটির সরকার খাবার, ওষুধ ও জ্বালানির মতো নিত্যপণ্য আমদানি করতে পারছে না। পেট্রল ও ডিজেল সংগ্রহের জন্য জ্বালানি স্টেশনগুলোতে ভিড় করা মানুষের নজিরবিহীন দীর্ঘ সারি তৈরি হচ্ছে। পরিস্থিতি মোকাবিলায় এসব স্টেশনে সেনা ও পুলিশ মোতায়েন করা হয়েছে।

স্থানীয় সময় গতকাল শনিবার রাতে এমনই একটি স্টেশনে দীর্ঘ সময় অপেক্ষার পর ক্রেতারা জানতে পারেন জ্বালানি শেষ। এ কথা শোনার পরই তাঁরা বিক্ষুব্ধ হয়ে ওঠেন। এ সময় সেনাসদস্যদের সঙ্গে বিক্ষুব্ধ জনতার সংঘর্ষ শুরু হয়। একপর্যায়ে ফাঁকা গুলি ছোড়েন সেনারা।

কলম্বোর ৩৬৫ কিলোমিটার উত্তরে ভিসুভামাদু এলাকার একটি জ্বালানি স্টেশনে এ ঘটনা ঘটে। শ্রীলঙ্কার সেনা মুখপাত্র নিলান্থা প্রেমারত্নে এএফপিকে বলেন, ২০ থেকে ৩০ জন একটি সামরিক যান লক্ষ্য করে পাথর ছুড়লে গাড়িটি ক্ষতিগ্রস্ত হয়।

পুলিশ বলছে, এ ঘটনায় চার বেসামরিক নাগরিক ও তিন সেনাসদস্য আহত হয়েছেন। অস্থিরতা ঠেকাতে এই প্রথম ফাঁকা গুলি ছুড়েছে সেনাবাহিনী। এর আগে গত এপ্রিলে রামবুক্কানা শহরে পেট্রল ও ডিজেল বিতরণ নিয়ে সংঘর্ষ ছড়ালে পুলিশের গুলিতে এক মোটরসাইকেল আরোহী নিহত হন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন