কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


অগ্নিপথ ঘিরে বিহারের সহিংসতা অন্য রাজ্যেও ছড়িয়ে পড়েছে

সশস্ত্র বাহিনীর জন্য ভারতের রেডিক্যাল নিয়োগ পরিকল্পনা ‘অগ্নিপথ’ প্রকল্প বিরোধী বিক্ষোভ সহিংসতায় রূপ নিয়েছে এবং বিহার থেকে তা অন্য রাজ্যেও ছড়িয়ে পড়েছে। বিক্ষোভের দ্বিতীয় দিন বৃহস্পতিবার সেনাবাহিনীতে চাকরি প্রত্যাশীরা বিহারের বিভিন্ন স্থানে রেল এবং সড়ক পথ অবরোধ করে এবং সহিংস হয়ে উঠে। 


এদিন বিক্ষোভকারীরা লাঠিসোঁটা নিয়ে বিহারের ভভুয়া রোড রেলস্টেশনে একটি আন্তঃনগর এক্সপ্রেস ট্রেনের জানালার কাচ ভাঙচুর করে এবং ট্রেনের একটি বগিতে অগ্নি সংযোগ করে। এ সময় তারা ‘ইন্ডিয়ান আর্মি লাভারস’ ব্যানার নিয়ে নতুন নিয়োগ প্রকল্প বিরোধী বিভিন্ন স্লোগান দেয়। খবর এনডিটিভির।

অন্যদিকে বিহারের আররাহ রেলওয়ে স্টেশনে জড়ো হওয়া বিপুল সংখ্যক বিক্ষোভকারীকে ছত্রভঙ্গ করতে পুলিশ কাঁদানে গ্যাস ছুড়েছে। এ সময় বিক্ষোভকারীরা পুলিশকে লক্ষ্য করে পাথর ছুড়ে। বিক্ষোভকারীরা রেল লাইনে বিভিন্ন আসবাবপত্র ছুড়ে তাতে আগুন ধরিয়ে দেয়। ছবিতে দেখা যায়, রেলওয়ের কর্মীরা আগুন নেভাতে অগ্নি নির্বাপক যন্ত্র ব্যবহার করছেন। 

এদিকে বিহারের জেহানাবাদে শিক্ষার্থীদের ছোড়া পাথরে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যসহ বেশ কয়েকজন আহত হয়েছেন। তারা রেললাইনের ওপর জড়ো হয়ে ট্রেন চলাচলে বিঘ্ন ঘটায়। পুরে পুলিশ তাদের সরাতে গেলে তারা পাথর দিয়ে ঢিল ছুড়লে এই আহতের ঘটনা ঘটে। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন