কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

২০২৩ বিশ্বকাপ জিততে পারে বাংলাদেশ, যদি...

প্রথম আলো আনিসুল হক প্রকাশিত: ১৩ মে ২০২২, ১০:৩৩

মানুষ তার স্বপ্নের সমান বড়। অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদের এই কথাটা খুবই সত্য। আপনি যদি বড় স্বপ্ন না দেখেন, তাহলে আপনি বড় হবেন না। বড় স্বপ্ন দেখলেই বড় হওয়া যায় না; কিন্তু স্বপ্ন না দেখে, পরিকল্পনা না করে, প্রস্তুতি না নিয়ে, সাধনা না করে, ত্যাগ স্বীকার না করে কেউ বড় কিছু অর্জন করেছে, তা-ও হয় না। কাজেই স্বপ্ন বড় হতে হবে।


২০২৩ আইসিসি ছেলেদের ক্রিকেট বিশ্বকাপ জিতবে বাংলাদেশ, এই স্বপ্নের কথাই বলছি। আমরা যদি এই স্বপ্ন এখন থেকেই দেখতে থাকি এবং সে লক্ষ্যে এখন থেকে পরিকল্পনা করে কঠোর সাধনা করে যেতে থাকি, এটা খুবই সম্ভব যে ভারতে অক্টোবর-নভেম্বর ২০২৩-এ অনুষ্ঠিতব্য এই বিশ্বকাপ আসরে বাংলাদেশ চ্যাম্পিয়ন হতে পারে।


কিশোর আলোর অনুষ্ঠানে এসে সাকিব আল হাসান বলেছিলেন, স্বপ্ন এটা না, যা বাস্তবে ঘটে থাকে। আমি ডাক্তার হব বা আমি আমেরিকা যাব, এটা স্বপ্ন নয়। স্বপ্ন হতে পারে, আমার পাখা আছে, আমি আকাশে উড়ব। আমরা জানি, মানুষ একদিন স্বপ্ন দেখেছিল সে আকাশে উড়বে, এখন শুধু আকাশে নয়, মহাকাশে মানুষ উড়ছে। আমরা বিশ্বকাপ চ্যাম্পিয়ন হব, এই স্বপ্ন আমাদের বহুদিনের। ২০২৩ সালে এটা খুবই অর্জনযোগ্য একটা লক্ষ্যে পরিণত হয়েছে। এবং নিকট ভবিষ্যতে আমাদের জন্য ভালো করার শেষতম সুবর্ণ সুযোগ ২০২৩ বিশ্বকাপ। সাকিব, তামিম, মুশফিক ও রিয়াদের সম্ভবত এটা শেষ বিশ্বকাপ।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও