কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


ট্রেনে ঈদযাত্রা ‘স্বস্তিদায়ক’, সন্তোষ প্রকাশ রেলমন্ত্রীর

এবারের ঈদযাত্রায় যাত্রীদের ভোগান্তি না হওয়ায়, নির্দিষ্ট সময়ে ও আরামে নিজ নিজ গন্তব্যে পৌঁছাতে পারায় সন্তোষ প্রকাশ করেছেন রেলপথ মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন। 

গত ২৭ মার্চ থেকে ১ মে পর্যন্ত ঈদ উপলক্ষ্যে রেলওয়ে টিকিট বিক্রি কার্যক্রম পরিচালনা করেছে। এবারের ঈদযাত্রা যাত্রীদের কাছে বিগত কয়েক বছরের মধ্যে ছিল সবচেয়ে আরামদায়ক ও নিরাপদ। ট্রেনে উঠতে যাত্রীদের কোনো হুড়োহুড়ি ছিল না। শোভন চেয়ারের যাত্রীরাও তাঁদের সিটে যেতে কোনো ভোগান্তিতে পড়েননি। মাঝখানে দাঁড়ানো কোনো লোক ছিল না। ছাদের যাত্রী নিয়ন্ত্রণ করা হয়েছে। এবার ট্রেনের কোনো শিডিউল বিপর্যয়ও ঘটেনি।

রেলপথ মন্ত্রণালয়ের গৃহীত বেশকিছু যুগান্তকারী পদক্ষেপের কারণে এবারের ঈদযাত্রা সুষ্ঠু ও নিরাপদ করা সম্ভব হয়েছে।

এর মধ্যে জাতীয় পরিচয়পত্র ছাড়া কেউ টিকেট কাটতে পারেননি। ‘টিকেট যার ভ্রমণ তার’—মূল প্রতিপাদ্যকে সামনে রেখে এবার টিকিট বিক্রি করা হয়েছে। এর ফলে টিকেটবিহীন কোনো যাত্রী ট্রেনে যেতে পারেননি। ঢাকা শহরের পাঁচটি জায়গা থেকে আলাদা আলাদা অঞ্চলের জন্য টিকিট বিক্রি করা হয়েছে। প্রতিটি ট্রেনে নারী ও প্রতিবন্ধীদের জন্য আলাদা কোচ সংযোজন করা হয়েছে। রেলওয়ের কর্মকর্তা-কর্মচারীরা সার্বক্ষণিক পর্যবেক্ষণ করেছেন। বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তৎপর ছিল। প্রধানমন্ত্রীর কার্যালয়সহ বিভিন্ন কার্যালয়ের নিয়মিত তদারকি ছিল।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন