কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

করোনার ভয়ে শিক্ষকের কাণ্ড

প্রথম আলো প্রকাশিত: ২৩ এপ্রিল ২০২২, ১০:০১

করোনা মহামারিতে বিদ্যালয় বন্ধ। তবে বন্ধের আগে একজন শিক্ষক বিদ্যালয়ের সুইমিংপুলে পানি সরবরাহের কল খুলে রেখে যান। আর তাতেই বাধে বিপত্তি। কয়েক মাস বন্ধ থাকা বিদ্যালয়ের সুইমিংপুলে কল থেকে অনবরত পানি পড়তে থাকে। এর খেসারত দিতে হয়েছে বিদ্যালয় কর্তৃপক্ষকে। পানির বিল এসেছে ২৭ হাজার ডলার (সাড়ে ২৩ লাখ টাকা)।


ঘটনাটি ঘটেছে জাপানের কানাগাওয়া অঞ্চলের ইকোসুকা শহরের একটি বিদ্যালয়ে। তবে ওই শিক্ষক ভুলে পানির কল খুলে রেখেছিলেন, বিষয়টি এমন নয়। ঘটনাটি ইচ্ছাকৃতভাবেই করেছেন তিনি। তাঁর ধারণা ছিল, পরিষ্কার পানির প্রবাহ অব্যাহত রাখতে পারলে বিদ্যালয়ের সুইমিংপুল করোনামুক্ত থাকবে। এ চিন্তা থেকে তিনি এমন কাণ্ড ঘটিয়েছেন। তবে ওই বিদ্যালয় ও শিক্ষকের নাম–পরিচয় প্রকাশ করা হয়নি।


এ বিষয়ে স্থানীয় শিক্ষা বোর্ডের কর্মকর্তা আকিরা কোজিরি এএফপিকে বলেন, সাধারণত সুইমিংপুলের পানির মান নিয়ন্ত্রণে ক্লোরিন ও ফিল্টার মেশিন ব্যবহার করা হয়। তবে ওই বিদ্যালয়ের সুইমিংপুল রক্ষণাবেক্ষণের দায়িত্বে নিয়োজিত শিক্ষক ভ্রান্ত ধারণা পোষণ করতেন। তিনি কোথা থেকে যেন শুনেছেন, পরিষ্কার ও নতুন পানির প্রবাহ অব্যাহত রাখলে করোনা থেকে দূরে থাকা যায়। এটি মোটেও বাস্তবসম্মত নয়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও