কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


৫৩টি হলের জন্য ৩৮০ কোটি টাকা ঋণের আবেদন

নতুন প্রেক্ষাগৃহ ও মাল্টিপ্লেক্স নির্মাণ এবং বন্ধ প্রেক্ষাগৃহ সংস্কারের মাধ্যমে আধুনিকায়নের জন্য স্বল্প সুদে সরকার এক হাজার কোটি টাকা বরাদ্দের ঘোষণা দিয়েছিল। সেই ঋণ নিতে গত ৩০ মার্চ রূপালী ব্যাংকে জমা পড়েছে ৫৩টি আবেদন। সেসবের মধ্যে ২৩টি নতুন মাল্টিপ্লেক্সের, বাকিগুলো বন্ধ থাকা প্রেক্ষাগৃহ ও মাল্টিপ্লেক্স সংস্কারের। আবেদনকারীদের মধ্যে পুরোনো ব্যবসায়ীদের পাশাপাশি নতুন উদ্যোক্তাও আছেন।
নতুন মাল্টিপ্লেক্স নির্মাণ করতে ঋণ চাওয়া হয়েছে ১০ কোটি এবং সংস্কারের জন্য ৫ কোটি। জমা পড়া ৫৩টি আবেদনে মোট টাকার পরিমাণ ৩৮০ কোটি।

মুন্সিগঞ্জের স্বপ্নপুরী সিনেমা হলের স্বত্বাধিকারী ও সিনেমা হল মালিক সমিতির সাধারণ সম্পাদক আওলাদ হোসেন তাঁর নিজের হলটিও সংস্কারের জন্য ঋণের আবেদন করেছেন। তিনি জানান, জমা পড়া আবেদনের বেশির ভাগই ঢাকার বাইরের। তিনি বলেন, ঢাকার বাইরের আবেদন বেশি, ব্যাপারটা ভালো। কারণ, ঢাকার বাইরেই বেশি হল বন্ধ হয়েছে। তা ছাড়া বর্তমানে ঢাকার বাইরে আধুনিক পরিবেশে সিনেমা দেখার সুযোগও কম। তিনি আরও বলেন, ‘এই ঋণ আবেদনের প্রক্রিয়া আগামী এক বছর চলমান থাকবে। বাংলাদেশ ব্যাংকের বেঁধে দেওয়া সময় ছিল গত ৩১ মার্চ। কিন্তু আবেদনের সময় আরও এক বছর বাড়াতে আমরা বাংলাদেশ ব্যাংকের কাছে আবেদন করেছি। কেননা, ২০২০ সালে বরাদ্দের ঘোষণার পর একটা বছর চলে গেছে করোনায়। আশা করছি আমাদের আবেদনে সাড়া দেবে বাংলাদেশ ব্যাংক।’ পরেরবার রূপালীর পাশাপাশি এই ঋণ নিতে সোনালী, অগ্রণী ও শিল্প ব্যাংকেও আবেদন জমা দেওয়া যাবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন