কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


ঈদের অনুষ্ঠানে তারানা হালিম

জনপ্রিয় অভিনেত্রী, আইনজীবী, সাবেক মন্ত্রী ও সংসদ সদস্য তারানা হালিমকে এখন বিনোদন ভুবনের কাজে কম দেখা যায়। রাজনৈতিক কর্মকাণ্ডেই বেশি সক্রিয় তিনি। সেই অবস্থায় থেকেও আগামী ঈদের একটি টিভি অনুষ্ঠানে হাজির হয়েছেন তিনি। এটির নাম ‘রাঙা সকাল’। প্রচার হবে মাছরাঙা টিভিতে।

অনুষ্ঠানে তার ব্যক্তি জীবনের অনেক ঘটনাই উঠে আসবে। দীর্ঘদিন ধরে দায়িত্বশীল নানান পদে অনেক কঠিন দায়িত্বের সহজ সমাধান করতে হয়। যদিও তার শৈশব ছিল অন্য আর দশজনের মতোই সহজ-সরল। যেমন একবার ছোটবেলায় পুরো একটি সাবান কামড়ে গিলে ফেলেছিলেন। 

অনুষ্ঠানে কথা প্রসঙ্গে  তারানা হালিম হারিয়ে যান তার বর্ণাঢ্যময় জীবনের নানান গল্পে। শৈশবের স্মৃতি হাতড়ে তিনি বলেন, ছোটবেলায় আশপাশের অনেকেই আমার গায়ের রং নিয়ে কটু কথা বলত। যেহেতু শিশু মন, মানুষের কথায় প্রভাবিত হয়েছিলাম। মন খারাপ করে ভাবতাম, কেন উজ্জ্বল শ্যামলা হলাম? কেন দুধে-আলতা ফর্সা হলাম না। অবশ্য শুধু বাইরের মানুষের দোষ দিয়ে কী হবে, আমার একমাত্র ভাইও আমার দুর্বল জায়গা নিয়ে মজা করে ক্ষেপাতো। কষ্ট সহ্য করতে না পেরে একদিন কাঁদতে কাঁদতে বাথরুমে গিয়ে পুরো একটা সাবান গিলে ফেলেছিলাম। ভেবেছিলাম, সাবান খেয়ে যদি গায়ের ধুলো ময়লা চলে যায়, তাহলে নিশ্চয়ই সাবান খেলে ফর্সা-ও হওয়া যাবে। বড় হয়ে এ ঘটনার কথা যতবার ভেবেছি, হেসেছি। সেই সঙ্গে আল্লাহকে ধন্যবাদ দিয়েছি, আমাকে যেভাবে তিনি তৈরি করেছেন, তার জন্য। সব মানুষই সুন্দর। অসৎ কর্মই কিছু মানুষকে ক্ষেত্র বিশেষে অসুন্দর করে তোলে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন