কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

অস্ট্রেলিয়ার নতুন কোচ ম্যাকডোনাল্ড

বিডি নিউজ ২৪ প্রকাশিত: ১৩ এপ্রিল ২০২২, ১১:০৩

আড়াই বছর ধরে সহকারী কোচের দায়িত্ব, দুই মাস ধরে ভারপ্রাপ্ত প্রধান কোচ। দুই ভূমিকায় পরীক্ষায় অনেকটাই পাশ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড। শেষ পর্যন্ত তাই তার ওপরই ভরসা রাখল ক্রিকেট অস্ট্রেলিয়া। সাবেক এই অলরাউন্ডার পেলেন অস্ট্রেলিয়ার নতুন কোচের দায়িত্ব।


চার বছরের চুক্তিতে এই দায়িত্ব নিচ্ছেন ম্যাকডোনাল্ড। সাদা ও রঙিন বলে আলাদা কোচ নিয়ে আলোচনা চলছিল অস্ট্রেলিয়ান ক্রিকেটে। তবে সেই ভাবনা থেকে সরে এসে তিন সংস্করণেরই ভার দেওয়া হয়েছে ৪০ বছর বয়সী এই কোচকে।


গত ফেব্রুয়ারিতে জাস্টিন ল্যাঙ্গার পদত্যাগ করার পর থেকে কোচ খুঁজছিল অস্ট্রেলিয়া। ম্যাকডোনাল্ড তো লড়াইয়ে ছিলেনই, আলোচনায় ছিল সাবেক সফল অধিনায়ক রিকি পন্টিং, অস্ট্রেলিয়া মেয়েদের দলের সফল কোচ ম্যাথু মট ও সাবেক ইংল্যান্ড কোচ ট্রেভর বেলিসের নাম। তবে ম্যাকডোনাল্ডকে বেছে নেওয়ার পেছনে বড় ভূমিকা আছে ক্রিকেটাদের সমর্থন আর ভারপ্রাপ্ত দায়িত্বে সাফল্যের।


সম্প্রতি পাকিস্তান সফরে তিনি ছিলেন ভারপ্রাপ্ত কোচ। এই সফরে টেস্ট সিরিজ জয় করে অস্ট্রেলিয়া। ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে হারলেও ভাঙাচোরা দল নিয়েও লড়াই করে তারা দারুণভাবে, জিতে নেয় একমাত্র টি-টোয়েন্টিও।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও