কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


মাইকেল চাকমাসহ গুম হওয়াদের ফেরত দাবি

মাইকেল চাকমাসহ গুম হওয়া সব ব্যক্তিদের সুস্থ দেহে তাদের পরিবারের কাছে ফিরিয়ে দেওয়ার দাবি জানিয়েছেন জাতীয় মুক্তি কাউন্সিলের সম্পাদক ফয়জুল হাকিম। শনিবার (৯ এপ্রিল) জাতীয় প্রেস ক্লাবের মাওলানা মোহাম্মদ আকরাম খাঁ হলে আয়োজিত আলোচনা সভায় তিনি দাবি জানান।

ফয়জুল হাকিম বলেন, বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের ঘটনায় পুলিশ, র‌্যাবকে দায়মুক্তি দেওয়া হয়েছে। এর ফলে তাদের আর বিচার হবে না। কপালে টিপ নিয়ে সমাজে সব শ্রেণি থেকে অনেকে প্রতিবাদ করেছেন। আমরাও প্রতিবাদ করেছি। কিন্তু গার্মেন্টস কর্মীদের নিয়ে কটাক্ষ করলে তার প্রতিবাদে কতজন এগিয়ে আসবেন? বাংলাদেশে ১৯৭২ সাল থেকে লুণ্ঠন চলে এসেছে। সেই লুণ্ঠন শ্রেণি আজ দানবে পরিণত হয়েছে। বঙ্গবন্ধু বলেছিলেন সবাই পায় সোনার খনি আর আমি পেয়েছি চোরের খনি। সেই চোরের খনি এখন কী অবস্থায় পরিণত হয়েছে?

তিনি বলেন, অবিলম্বে মাইকেলসহ সকল গুম হওয়া ব্যক্তিদের পরিবারের কাছে ফিরিয়ে দিতে হবে। আপনারা (সরকার) যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার দিকে না তাকিয়ে জনগণের নিষেধাজ্ঞার দিকে নজর দিন। লাখো মানুষ পথে নেমে আসবে। সকল ধর্মাবলম্বীদের নিরাপত্তা হবে, শ্রমিকদের নিরাপত্তা হবে এমন সরকার অচিরেই প্রতিষ্ঠা করা হবে। বাংলাদেশে স্বাভাবিক মৃত্যুর নিশ্চয়তা নেই, আমরা সে নিশ্চয়তা চাই। এই সরকার এই শাসকদের সঙ্গে আলোচনা করে কোনো গণতান্ত্রিক সরকার সম্ভব নয়। আরেকটি সরকার প্রয়োজন, নতুন সংবিধান দরকার, হাজার বছরের পুরনো ব্রিটিশ আইন সংশোধন করতে হবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন