কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


বাবার সম্পত্তিতে সনাতন নারীর ভাগ: ৭ জনের মত শুনবেন হাইকোর্ট

সনাতন ধর্মাবলম্বীদের পৈতৃক সম্পত্তির ভাগ কন্যাদেরকে না দেওয়া কেন অসাংবিধানিক ও বেআইনি ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছিলেন হাইকোর্ট। ওই রুলের শুনানির জন্যে বৃহত্তর বেঞ্চ গঠন করতে মামলাটি প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী দপ্তরে রয়েছে। একইসঙ্গে বাবার সম্পত্তির উত্তরাধিকার থেকে সনাতন ধর্মাবলম্বী নারীদের বঞ্চিত করার প্রথাগত আইনি বিধির বিষয়ে প্রশ্ন তুলে চারজন অ্যামিকাস কিউরি (আদালতের বন্ধু) নিয়োগ দিয়েছেন হাইকোর্ট।

রোববার (২৭ ফেব্রুয়ারি) ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার ও রিটকারীর আইনজীবী ব্যারিস্টার খায়রুল আলম চৌধুরী জাগো নিউজকে এসব তথ্য নিশ্চিত করেছেন। নিয়োগ পাওয়া অ্যামিকাস কিউরিরা হলেন- অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন, সিনিয়র আইনজীবী প্রবীর নিয়োগী, অ্যাডভোকেট সুব্রত চৌধুরী ও অ্যাডভোকেট মো. কমারুল হক সিদ্দিকী।

এছাড়া সনাতন ধর্মাবলম্বীদের সম্পত্তির বিষয়ে দুজন আইনজীবী ও একজন সাংবাদিকের মতামত শুনবেন আদালত। সনাতন ধর্মাবলম্বীদের সম্পদ বণ্টন নিয়ে সাংবাদিক পুলক ঘটকের কাছে আদালত তার মতামত শুনবেন। এখন এ বিষয়ে অ্যামিকাস কিউরিদের (আদালতের বন্ধু) নিয়ে পরবর্তীতে বিস্তারিত শুনানি হবে। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন