কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


বাংলাদেশি এনআইডি ও রোহিঙ্গা শিবিরে নিরাপত্তা

টেকনাফের রোহিঙ্গা ক্যাম্প থেকে কোনও ভালো খবর আসছে না। আরাকান স্যালভেশন আর্মির (আরসা) প্রধান আতাউল্লাহর ভাই শাহ আলীকে গ্রেফতার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। এটি যতটা না বড় খবর, তার চেয়ে উদ্বেগের খবর হলো, এই রোহিঙ্গা নাগরিক চট্টগ্রাম নগরের কোতোয়ালি থানার দেওয়ান বাজার এলাকার স্থায়ী ঠিকানায় বাংলাদেশি জাতীয় পরিচয়পত্র (এনআইডি) নিয়েছেন।

গত রোববার শাহ আলীকে অস্ত্র, মাদকসহ গ্রেফতারের পর উখিয়া থানায় করা মামলার এজাহারে পুলিশ এ তথ্য উল্লেখ করেছে। শাহ আলীর কাছে একটি জাতীয় পরিচয়পত্র পাওয়া গেছে, যেখানে তার স্থায়ী ঠিকানা লেখা আছে দেওয়ান বাজার জয়নব কলোনি।

গত বছর ২২ অক্টোবর ভোরের দিকে উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের ১৮ নম্বর ময়নারঘোনা রোহিঙ্গা ক্যাম্পে এক মাদ্রাসায় হামলা চালিয়ে ছয় জনকে গুলি করে ও কুপিয়ে হত্যা করে সন্ত্রাসীরা। এর আগে কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পের প্রত্যাবাসনপন্থী নেতা মুহিবুল্লাহসহ গত বছরের অক্টোবরে সংঘটিত ছয় খুনের ঘটনায় সংশ্লিষ্টতার অভিযোগ রয়েছে আতাউল্লাহর বিরুদ্ধে। স্বভাবতই আরসা নেতা আতাউল্লাহর ভাইয়ের কাছে বাংলাদেশি জাতীয় পরিচয়পত্র পাওয়ার ঘটনায় উদ্বেগ তৈরি হয়। রোহিঙ্গা ক্যাম্পে নিয়মিত ঘটছে খুনখারাবির ঘটনা। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন