কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


প্রাথমিকের শতভাগ, মাধ্যমিকের বই পৌঁছেছে ৯৫ শতাংশ

প্রাথমিকের শতভাগ বই নির্ধারিত সময়ের মধ্যেই পৌঁছানো হয়েছে। মাধ্যমিক স্তরের ৯৫ শতাংশ বই পৌঁছাবে শুক্রবারের (৩১ ডিসেম্বর) মধ্যে। এমনটাই জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) প্রধানমন্ত্রী ভার্চুয়ালি বিনামূল্যের পাঠ্যবই বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন। প্রধানমন্ত্রীর পক্ষে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। শনিবার (১ জানুয়ারি) থেকে দেশের সকল শিক্ষার্থীর হাতে বই তুলে দেওয়ার কাজ শুরু হবে। স্বাস্থ্যবিধি মেনে পর্যায়ক্রমে বই দেওয়া হবে।

বই বিতরণ কার্যক্রম উদ্বোধনের পর দুই মন্ত্রণালয়ই দাবি করেছে, গত দুই বছরের চেয়ে এবার অপেক্ষাকৃত ভালো বই দেওয়া হচ্ছে। তবে মানসম্মত বইয়ের মধ্যে যদি বাতিল বই ঢুকিয়ে দেওয়া হয় তবে সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে দুই মন্ত্রণালয়।

দফায় দফায় পরিদর্শনের কারণে এবার বইয়ের গুণগত মান নিশ্চিত করে হয়েছে জানায় শিক্ষা মন্ত্রণালয়। পাঠ্যবই মূদ্রণ ও বাইন্ডিংসহ গুণমান ভালো হওয়ায় পরিদর্শনের পর শিক্ষামন্ত্রীও পাঠ্যবইয়ের মান নিয়ে সন্তোষ প্রকাশ করেন। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন