কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


হেফাজত বলছে ‘না’, ছবি বলছে ‘হ্যাঁ’

গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত তিন দিনে হেফাজত ইসলামের কর্মী-সমর্থকরা ব্রাহ্মণবাড়িয়া জেলার ৫৮টি সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, দুইটি মন্দিরসহ জেলা আওয়ামী লীগ ও ছাত্রলীগের শীর্ষস্থানীয় নেতাদের বাড়ি ও অফিসে হামলা, ভাঙচুর-অগ্নিসংযোগ করে ধ্বংসস্তূপে পরিণত করেছে। তবে, এখন এসব হামলা-ভাঙচুরে নিজেদের সম্পৃক্ততার কথা অস্বীকার করছে হেফাজতে ইসলাম। হেফাজত ‘না’ বললেও এসব ঘটনায় ধারণকৃত ছবি, ভিডিও ও গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন দেখে ঘটনার সঙ্গে তাদের সম্পৃক্ততার বিষয়টি স্পষ্ট।

গত ৫ এপ্রিল দুপুরে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব পরিদর্শনে এসে হেফাজতে ইসলামের জেলা শাখার সভাপতি ও কেন্দ্রীয় নায়েবে আমির সাজেদুর রহমান দাবি করেন, তাণ্ডবে তাদের সংগঠনের কোনো নেতাকর্মী জড়িত নয়। বরং তাণ্ডবের কারণে তাদের কর্মসূচি ক্ষতিগ্রস্ত হয়েছে।

জেলা পুলিশ বলছে, ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক ধ্বংসযজ্ঞ ও তাণ্ডব চালানো হয়েছিল হেফাজত ইসলামের নেতৃত্বেই। সরকারি-বেসরকারি স্থাপনায় ব্যাপক ভাঙচুর ও অগ্নিসংযোগের মাধ্যমে পুরো ব্রাহ্মণবাড়িয়াকে মৃত্যুপুরীতে পরিণত করেছিল তারা। এসব ঘটনায় এখন পর্যন্ত (১৫ এপ্রিল) ২৩৭ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকার থেকে আজ পর্যন্ত সর্বশেষ ২৪ ঘণ্টায় ৩০ জন হেফাজত কর্মী ও সমর্থককে গ্রেপ্তার করা হয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন