কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


মিয়ানমারে একদিনের ক্র্যাকডাউনে এক শহরে ৮০ জনের বেশি নিহত

মিয়ানমারের বাগো শহরে বিক্ষোভকারীদের ওপর নিরাপত্তা বাহিনীর চালানো ক্র্যাকডাউনে ৮০ জনেরও বেশি মানুষ মারা গেছেন। খবরে বলা হচ্ছে, নিহতদের শরীর সেনাবাহিনীর সদস্যরা নিয়ে গেছে, এবং হতাহতের প্রকৃত সংখ্যা হয়ত কখনোই জানা যাবে না।

প্রত্যক্ষদর্শীরা দেশটির গণমাধ্যমকে বলেছেন, সৈন্যরা ভারী অস্ত্র ব্যবহার করছিল এবং নড়াচড়া করে এমন যেকোন কিছুর ওপরই গুলি চালিয়েছে।

সেনা অভ্যুত্থানের পর থেকে এ পর্যন্ত ৬০০'র বেশি মানুষ নিহত হয়েছেন। ক্ষমতা আঁকড়ে থাকার জন্য সামরিক বাহিনী দমন-পীড়নের মাত্রা বাড়িয়েছে।

বিদ্রোহীদের হামলায় মিয়ানমারে ১০ পুলিশ সদস্য নিহত

মিয়ানমারের জান্তা সরকারের বিরোধিতাকারী দেশটির সশস্ত্র বিদ্রোহী গোষ্ঠীর হামলায় অন্তত ১০ পুলিশ সদস্যকে নিহত হয়েছে। আন্তর্জাতিক বার্তা সংস্থা রয়টার্স জানায়, শনিবার (১০ এপ্রিল) দেশটির পূর্বাঞ্চলে এই হামলা চালানো হয়।

মিয়ানমারে কোর্টমার্শালে ১৯ জনের মৃত্যুদণ্ড

মিয়ানমারে ১৯ জনের মৃত্যুদণ্ড ঘোষণা করেছে দেশটির ক্ষমতাসীন সামরিক জান্তা। এক সেনা কর্মকর্তার ঘনিষ্ঠ  ব্যক্তিকে হত্যার অভিযোগে কোর্টমার্শালে তাদের এ দণ্ড ঘোষণা করা হয়েছে। দেশটির সামরিক বাহিনীর মালিকানাধীন মিয়াওয়াদ্দি টিভি স্টেশনে প্রচারিত এক সংবাদে তাদের এ মৃত্যুদণ্ডের কথা প্রথম জানানো হয়। এদিকে মিয়ানমারে গণতন্ত্রের দাবিতে বিক্ষোভ এখন ক্রমেই ক্ষীণ হয়ে আসছে বলে দাবি করছে দেশটির সামরিক জান্তা। যদিও গতকালও বিক্ষোভকারীদের সমর্থক সশস্ত্র সংগঠনগুলোর এক পুলিশ চৌকিতে হামলার ঘটনায় নিরাপত্তা বাহিনীর অন্তত ১০ সদস্যের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। খবর সিএনএন ও ব্যাংকক পোস্ট।

মিয়ানমারে সহিংসতা অব্যাহত, ক্যূবিরোধী সংগ্রাম বৃদ্ধির খবর

মিয়ানমারের সামরিক বাহিনী, বৃহস্পতিবার ও শুক্রবার ৮০ জন প্রতিবাদকারীকে গুলি করে হত্যা করেছেI বিক্ষোভকারীরা দেশে অসামরিক সরকার গঠনের দাবিতে শনিবার বিক্ষোভ দেখাচ্ছিলেনI সংবাদ মাধ্যম, প্রত্যক্ষদর্শী এবংঅ্যাসিস্ট্যান্স এসোসিয়েশন ফর পলিটিকাল প্রিসনার্স সংগঠন জানায়, নিরাপত্তা বাহিনী `বাগো' শহরে বিক্ষোভকারীদের ওপর গ্রেনেড দিয়ে হামলা চালালে তাদের মৃত্যু হয়I

 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন