কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বাংলাদেশের বড় হারে শুরু টি-টোয়েন্টি সিরিজ

বিডি নিউজ ২৪ নিউজিল্যান্ড প্রকাশিত: ২৮ মার্চ ২০২১, ১০:২৯

অধিনায়ক মাহমুদউল্লাহ বলেছিলেন, দলে জয়ের ক্ষুধা তীব্র। ম্যাচে দেখা গেল না এর ছিটেফোঁটাও। ডেভন কনওয়ে, অ্যাশলি ইয়াং গুঁড়িয়ে দিলেন বাংলাদেশের বোলিং। ইশ সোধির স্পিনে উড়ে গেল ব্যাটিং। সফরে আরেকটি বড় হারের তেতো স্বাদ পেল বাংলাদেশ।

একপেশে প্রথম টি-টোয়েন্টিতে ৬৬ রানে হেরেছে সফরকারীরা। নিউ জিল্যান্ডের ২১০ রান তাড়ায় বাংলাদেশ ৮ উইকেটে করে ১৪৪ রান। নিউ জিল্যান্ডের বিপক্ষে এর চেয়ে বড় হার আছে তাদের একটি। ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে কলকাতায় ৭৫ রানে হেরেছিল তারা।

আফিফের লড়াইও শেষ হয়ে গেলো
৫৯ রানে ৬ উইকেট। মহা বিপর্যয়ে বাংলাদেশ। এমন পরিস্থিতিতে পরাজয় নিশ্চিত। তবে ব্যবধান কমিয়ে সেই পরাজয়কে যতটা সম্মানজনক রূপ দেয়া যায়, ততটাই ভালো। এ ক্ষেত্রে বাংলাদেশের জন্য ত্রাতা হিসেবে যেন আবির্ভূত হয়েছিলেন আফিফ হোসেন ধ্রুব। তার দারুণ ব্যাটিং বাংলাদেশের রান ১০০ পার করে দেয়।

সোধির বলে জোড়ায় জোড়ায় ফিরছেন মাহমুদউল্লাহরা
সেডন পার্কে স্পিনারদের জন্য যে ভালো কিছু আছে তা বাংলাদেশের বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ বোলিং করার সময়ই বোঝা যাচ্ছিল। নিউজিল্যান্ড অধিনায়ক টিম সাউদিও তাই তাঁর লেগ স্পিনার ইশ সোধিকে ষষ্ঠ ওভারেই আক্রমণে নিয়ে আসেন। অধিনায়কের আস্থার প্রতিদান খুব ভালোভাবেই দিয়েছেন সোধি। তাঁর বোলিংয়ে জোড়ায় জোড়ায় আউট হয়ে ফিরেছেন বাংলাদেশের ব্যাটসম্যানরা। সোধির প্রথম ওভারে ফিরেছেন সৌম্য সরকার ও মোহাম্মদ মিঠুন। দ্বিতীয় ওভারে মাহমুদউল্লাহ ও মেহেদী হাসান।

চরম ব্যাটিং বিপর্যয়ে টাইগাররা
নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ হারের পর এই ছায়া পড়েছে টি-টোয়েন্টি সিরিজেও। প্রথম টি-টোয়েন্টিতে চরম ব্যাটিং বিপর্যয়ে পড়েছে টাইগাররা। দ্রুত উইকেট পড়ে যাচ্ছে। ব্যাটসম্যানরা সেট হতে পারছে না। দেখে মনে হচ্ছে যাওয়া আসার মিছিল।

কনওয়ে-ইয়ং তাণ্ডবে নিউজিল্যান্ডের সংগ্রহ ২১০
ডেভন কনওয়ে ও উইল ইয়ংয়ের ব্যাটিং তাণ্ডবে বড় সংগ্রহ দাঁড় করিয়েছে স্বাগতিক নিউজিল্যান্ড। রবিবার বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে ২১০ রান সংগ্রহ করেছে কিউইরা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও