কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

আসছে দেবাশীষের ‘হত্যা শেষে আত্মহত্যা’

এনটিভি প্রকাশিত: ২৩ জুন ২০২০, ১৫:২০

বলিউড অভিনয়শিল্পী সুশান্ত সিং রাজপুতের আত্মহত্যার পর দেশ-বিদেশে চলছে নানা আলোচনা। এই চিত্রনায়কের মৃত্যুতে প্রভাব পড়েছে বিনোদন অঙ্গনে। বলিউডে স্বজনপোষণ নিয়ে চলছে তুমুল তর্ক। এবার আত্মহত্যা নিয়ে একটি ডকু ফিল্ম নির্মাণ করলেন বাংলাদেশের চিত্রপরিচালক দেবাশীষ বিশ্বাস। দেবাশীষের ভাবনা, চিত্রনাট্য, প্রযোজনা ও সার্বিক তত্ত্বাবধানে ছবিটি পরিচালনা করেছেন জীবন শাহাদাৎ। চলতি সপ্তাহে নিজের ইউটিউব চ্যানেলে এটি প্রকাশ করা হবে বলে এনটিভি অনলাইনকে জানিয়েছেন দেবাশীষ বিশ্বাস।

দেবাশীষ বিশ্বাস বলেন, ‘আমার মনে হয়েছে, সুশান্তের সঙ্গে যেটা হয়েছে, সেটা খুবই দুঃখজনক এবং অগ্রহণযোগ্য। তবে সুশান্ত সিং রাজপুতকে নিয়ে ডকু ফিল্মটি তৈরি হয়েছে, বিষয়টি এমন নয়। ডিপ্রেশন থেকে মানুষ যে কী ভয়ানক সিদ্ধান্ত নিতে পারে, হাসিখুশি একজন মানুষও যে পৃথিবী থেকে চলে যেতে পারে... ডিপ্রেশন আসলে যে কারণে হয়... আমাদের দেশে একটু কম হলেও ভারত বা বহির্বিশ্বে সেটা একটু বেশিই হচ্ছে। সে বিষয়গুলো আমি এই ছবিতে তুলে ধরার চেষ্টা করেছি।’

দেবাশীষ বলেন, ‘সুশান্ত বর্তমান সময়ের ক্রেজ, তাঁর উজ্জ্বল ভবিষ্যৎ ছিল। তাঁর মতো মানুষ কীভাবে আত্মহত্যা করে! এই বিষয়টি আমার ভাবনায় আসার পর সেটি নিয়ে চিত্রনাট্য তৈরি করি, নিজে প্রযোজনা করি, আমার সার্বিক তত্ত্বাবধানে এটি নির্মাণ হয়েছে। আমার সঙ্গে দীর্ঘদিন কাজ করেন জীবন শাহাদাৎ, তাঁকে দিয়েই আমি এটি পরিচালনা করিয়েছি। এরই মধ্যে কাজ শেষ হয়েছে। এখন পোস্ট-প্রডাকশনের কাজ চলছে। চলতি সপ্তাহেই এটি আমার নিজের ইউটিউব চ্যানেলে প্রকাশ করা হবে।’ দেবাশীষ বিশ্বাস আরো বলেন, “আমি এর আগে করোনা নিয়ে কাজ করেছি। এখন এমন একটি বিষয় নিয়ে কাজ করলাম। আমি চেষ্টা করছি সমসাময়িক বিষয়গুলো নিয়ে কিছু করতে। এটির দৈর্ঘ্য হচ্ছে ২০ মিনিট। নাম দিয়েছি ‘হত্যা শেষে আত্মহত্যা’।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও