কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

শেষবারের মতো লিবিয়ায় নিহত লালচাঁদের মুখ দেখতে চায় বাবা-মা

বাংলা নিউজ ২৪ প্রকাশিত: ৩১ মে ২০২০, ০৬:৪৩

সাত-আট মাস আগে ভাগ্যের সন্ধানে ধার-দেনা করে দালাল ধরে বিদেশে পাড়ি জমান মাগুরার লালচাঁদ শেখ। কিন্তু ভাগ্যের কী নির্মম পরিহাস, সম্প্রতি লিবিয়ায় মানব পাচারকারীদের গুলিতে প্রাণ হারাতে হয় এ যুবককে। একদিকে ছেলে হারানোর শোক, অন্যদিকে বিশাল অংকের দেনা মাথায় নিয়ে এখন পাগলপ্রায় দশা লালচাঁদের পরিবারের। 

শনিবার (৩০ মে) সরেজমিনে লালচাঁদের বাড়ি গিয়ে দেখা যায়, পুত্রশোকে বিলাপ করছেন তার বাবা-মা। তাদের ঘিরে আছে গ্রামবাসী। শেষবারের মতো ছেলের মুখ দেখার আকুতি জানিয়ে একটানা কেঁদেই চলেছেন লালচাঁদের বাবা-মা। জানা যায়, বছরখানেক আগে আর্থিক সচ্ছলতার আশায় ছেলে লালচাঁদকে বিদেশে পাঠানোর সিদ্ধান্ত নেন মাগুরার মহম্মদপুর উপজেলার নারায়ণপুর গ্রামের দরিদ্র কৃষক ইউসুফ শেখ। টাইলস মিস্ত্রীর কাজের সূত্রে লালচাঁদের পরিচয় হয় কুষ্টিয়ার আলচারা গ্রামের দালাল হাজী কামালের সঙ্গে।

অবৈধ পথে বিদেশে পাঠানোর কথা লালচাঁদ ও আরও এক যুবক তরিকুলের কাছ থেকে মোট অংকের টাকা নেন হাজী কামাল।  লালচাঁদের পরিবারের দাবি, সঞ্চিত টাকা না থাকায় তারা নিজেদের সব জমি বন্ধকির টাকা, গরু বিক্রির টাকা ও ধারদেনা করে মোট পাঁচ লাখ টাকা দেন হাজী কামালের হাতে। এ ব্যাপারে জানতে যোগাযোগের চেষ্টা করা হলে হাজি কামালের ফোন বন্ধ পাওয়া যায়। লালচাদের ছোট ভাই নাসিরুল জানান, চার ভাই, তিন বোনের মধ্যে লালচাঁদ ছিল সবার বড়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও