কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ফ্যাশন ডিজাইনার রামিম রাজ। ছবি : সংগৃহীত।

রামিম জানালেন কেমন হতে পারে শীতে পোশাকের ওয়েস্টার্ন ফিউশন

তাশফিন ত্রপা
ফিচার লেখক
প্রকাশিত: ২১ জানুয়ারি ২০১৮, ১৩:৫১
আপডেট: ২১ জানুয়ারি ২০১৮, ১৩:৫১

(প্রিয়.কম) শীত মৌসুমে বিয়ের অনুষ্ঠানসহ নানা ধরনের উৎসবের আমেজ একটু বেশিই থাকে। এক্ষেত্রে অনেকেই ঐতিহ্যবাহী পোশাক পরতে পছন্দ করেন, কেউ বা দেশীয় পোশাক। চাদর ছাড়া মোটামুটি ভাবে বাকি সব ধরনের শীতের পোশাকে ওয়েস্টার্ন ছোঁয়াটা বেশি থাকার কারণেই অনেকেই দেশীয় পোশাকের সঙ্গে এই ওয়েস্টার্ন শীতের পোশাকের ফিউশন ঘটাতে একটু হিমশিম খান। আর সাজসজ্জায় পুরুষের চেয়ে নারীদেরই বেশি সচেতন থাকতে দেখা যায়। তাই ঐতিহ্যবাহী পোশাকের সঙ্গে কেমন শীত পোশাক বেছে নেবেন নারীরা তাই জানালেন রামিম রাজ। তিনি বাংলাদেশের একজন পরিচিত ফ্যাশন ডিজাইনার এবং ফ্রিল্যান্স কস্টিউম ডিজাইনার।

ছোট জ্যাকেট এবং ব্লেজার। ছবি : সংগৃহীত। 

শাড়ি, আনারকলি কিংবা লেহেঙ্গার সঙ্গে পরতে পারেন ছোট জ্যাকেট এবং ব্লেজার। এক্ষেত্রে চাইলে আপনি পোশাকের সঙ্গে মিল রেখেও পরতে পারেন আবার চাইলে মানানসই বিপরিত রঙেরও পরতে পারেন। এধরনের কোট বা ব্লেজারগুলো কোমর পর্যন্ত হওয়ায় শাড়ি পরার সময় ব্লাউজের উপরেও পরে নিতে পারেন। এতে করে শীতের হাত থেকে রক্ষা পাওয়া সম্ভব।

ফ্লোর লেন্থ জ্যাকেট (মেঝে পর্যন্ত লম্বা জ্যাকেট)। ছবি : সংগৃহীত। 

আপনি যদি ভিন্ন সাজে নিজেকে সাজাতে চান তাহলে এরকম লম্বা ধরনের ফ্লোর ল্যান্থ জ্যাকেট (মেঝে পর্যন্ত লম্বা জ্যাকেট) পরতে পারেন। শাড়ি ও লম্বা ধাঁচের ঐতিহ্যবাহী পোশাকের সঙ্গে এগুলো পরলে ফ্যাশনে নতুনত্বটা ভালোভাবে উপভোগ করা যায়।

সোয়েটার। ছবি : সংগৃহীত। 

ঐতিহ্যবাহী দেশীয় পোশাকের সঙ্গে অনেকে সোয়েটার পরেন। পোশাকের সঙ্গে রঙিন সোয়েটারের মিশ্রণটাও বেশ। এক্ষেত্রে অনেক ধরনের সোয়াটারই রয়েছে, কোটির মতো, কলার দেওয়া সোয়েটার, গলা ঢাকা সোয়েটার। পোশাকের সঙ্গে মিল রেখে এরকম সোয়াটারও পরা যেতে পারে।

জিন্স কিংবা লেগিংস এর সঙ্গে শাড়ি। ছবি : সংগৃহীত। 

এই কনকনে শীতে শাড়ির সঙ্গে জিন্স কিংবা লেগিংসও পরা যেতে পারে। যারা ফ্যাশন নিয়ে নীরিক্ষা করতে ভালোবাসেন, তাদের জন্য এটি একটি চমকও বলতে পারেন। এতে করে ফ্যাশনটা যেমন মজার হবে তেমনি আপনি থাকবেন উষ্ণ।

প্রিয় ফ্যাশন/গোরা