কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বাঁহাতি এই আমলাকে দেখে শুরুতে অনেকেই অবাক হয়েছেন। ছবি: সংগৃহীত

আমলার জার্সি পরে মাঠে নেমেছিলেন কেন ডি কক?

শান্ত মাহমুদ
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৭ অক্টোবর ২০১৭, ১০:৩৫
আপডেট: ২৭ অক্টোবর ২০১৭, ১০:৩৫

(প্রিয়.কম) দলীয় ১৮ রানেই হাশিম আমলার স্টাম্প উপড়ে নেন মেহেদী হাসান মিরাজ। ৩ রান করেই এ যাত্রায় থামতে দক্ষিণ আফ্রিকার ডানহাতি এই ওপেনারকে। কিন্তু আমলা সাজঘরে ফিরে যাওয়ার পরও উইকেটে ব্যাট করতে থাকলেন আমলা! ধাঁধার মতোই ব্যাপার। যদিও একটু পরই ধাঁধার উত্তর মিলেছে। বাঁহাতি ওই আমলা আসলে ছিলেন কুইন্টন ডি কক।

আমলার জার্সি পরে বাংলাদেশের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি খেলতে নেমেছিলেন দক্ষিণ আফ্রিকার উইকেটরক্ষক এই ব্যাটসম্যান। শুরুতে এ নিয়েও বিপাকে পড়েন দর্শকরা। কারণ দুজনের পিঠেই লেখা আমলা। অবাক হওয়ার পাশাপাশি পেছন থেকে আসল আমলাকে চিনতে পারছিলেন না ক্রিকেটভক্তরা। কেন আমলার জার্সি পরে কেন মাঠে নেমেছিলেন ডি কক?

আসলে বাধ্য হয়ে আমলার জার্সি পরে মাঠে নামতে হয় ডি কককে। ম্যাচের আগে নিজের জার্সিটি হারিয়ে ফেলেন ডি কক। জার্সি আনার সময় না থাকায় আমলার জার্সি পরে মাঠে নামতে হয় তাকে। এমনিতে ভাল বন্ধু আমলা ও ডি কক। এছাড়া দক্ষিণ আফ্রিকার ইনিংস উদ্বোধন করার দায়িত্বও তাদের কাঁধে। আর বিপত্তিটা বেধেছে এখানেই।

দুজনই ইনিংস উদ্বোধন করেন বলে এটা রীতিমতো ধাঁধায় রুপ নেয়। আমলা বা ডি কক যখন ব্যাটিং করছিলেন কেবল তখনই তাদের আলাদা করা যাচ্ছিল। কারণ আমলা ডানহাতি হলেও ডি কক বাঁহাতি। কিন্তু যারা শুরুর এই কাণ্ড দেখেননি তারা আবার ডি ককের ব্যাটিং দেখে আকাশ থেকে পড়েছেন এই ভেবে যে, আমলা আবার বাঁহাতি ব্যাটসম্যান হলেন কবে থেকে।