কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ছবি: সংগৃহীত

ধানের কলে এ কোন অভিনেত্রী...!

কুদরত উল্লাহ
সহ-সম্পাদক, বিনোদন
প্রকাশিত: ২৩ জুন ২০১৭, ১৮:২৪
আপডেট: ২৩ জুন ২০১৭, ১৮:২৪

(প্রিয়.কম) দরিদ্র গোলাপজান নিজের ইজ্জত বাঁচাতে শেষ পর্যন্ত খুনি হয়ে দাঁড়ায়। গোলাপ ও ইউসুফ এর অভাবের সংসার, গোলাপের স্বামী ইউসুফ বেকার এবং অলস, সংসারের জন্য তার কোনো চিন্তা নেই, সারাদিন বন্ধুদের সাথে ক্যারাম খেলে আর বাড়ি এসে ভাত গিলে। অন্যদিকে গোলাপ ধানের কলে, হোটেলের থালা-বাসন ধোয়া, খড়ি কুড়ানো, বাজার করা, রান্না করা থেকে শুরু করে বাড়ির সমস্ত কাজ সেরে দম ফেলার সময় পায় না, এই নিয়ে তাদের সংসারে প্রায় ঝগড়া লেগেই থাকে। গোলাপ বারবার ইউসুফকে কাজের সন্ধান করতে বলে, ইউসুফ গোলাপের কথা কানেই নেয় না। ইউসুফের স্বপ্ন সে বিদেশ যাবে, কিন্তু ভাত খেতে ভাত পায় না, সেই ইউসুফ বিদেশ যাবে কি করে।

অন্যদিকে ধানের কলের ম্যানেজারের বহুদিন স্বপ্ন দেখে গোলাপকে কাছে পাওয়ার, এই পরিস্থিতি যখন বেশি ঘোলা হয়, গোলাপ চাতালের কাজ ছেড়ে দেয়, আরও দুই তিনটা বাসা বাড়িতে কাজ নেয়। আর ম্যানেজার ইউসুফের সাথে ক্যারাম খেলতে খেলতে বন্ধুত্ব তৈরি করে। ম্যানেজার ইউসুফকে বিদেশ যাওয়ার টাকার লোভ দেখিয়ে একরাতে গোলাপকে কাছে পাওয়ার ফন্দি আঁটে। যেই কথা সেই কাজ, আর সেই রাতেই ঘটে ভয়াবহ ঘটনা।

সেই ঘটনা দেখতে হলে দেখতে হবে ঈদের বিশেষ নাটক ‘গোলাপজান’। নাটকটি রচনা ও পরিচালনা করেছেন সুমন আনোয়ার। এতে গোলাপজান চরিত্রে অভিনয় করেছেন মৌসুমী হামিদ। আরও অভিনয় করেছেন আজাদ আবুল কালামসহ প্রমুখ। আসছে ঈদের ৩য় দিন রাত ৮টা ৪৫ মিনিটে নাটকটি প্রচার হবে দেশ টিভিতে।

প্রিয় বিনোদন/শামীমা সীমা