কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বাংলাদেশের বিপক্ষে চট্টগ্রাম টেস্টের প্রথম দিনে পাঁচ উইকেট নিয়েছেন নাথান লায়ন। ছবি: সংগৃহীত

‘আজ রাতে ভালো ঘুম হবে’

সামিউল ইসলাম শোভন
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪ সেপ্টেম্বর ২০১৭, ২০:৩৯
আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০১৭, ২০:৩৯

(প্রিয়.কম, চট্টগ্রাম থেকে) উপমহাদেশে তার স্পিন বিষে সবাই কমবেশি ভুগেছে। বাংলাদেশের বিপক্ষেও সেই ভোগান্তি ধারাবাহিক রেখেছেন নাথান লায়ন। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের প্রথম দিনে চট্টগ্রামে একাই পাঁচ উইকেট তুলে নিলেন এই ডানহাতি অস্ট্রেলিয়ান স্পিনার। দিনশেষে অজি দলেই প্রশান্তি। জানালেন, ঘুমটাও আজ দারুণ হবে!

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী ক্রিকেট স্টেডিয়ামের তীব্র গরম বেশ ভুগিয়েছে অস্ট্রেলিয়াকে। বিশেষ করে সারাদিনে ২৮ ওভার বল করা লায়ন চট্টগ্রামের ৩৭ ডিগ্রী সেলসিয়াস তাপমাত্রায় নিজেকে সহজে মানিয়ে নিতে পারেননি। দিন শেষে সংবাদ সম্মেলনে হাজির হয়ে তাই বলেই দিলেন, টেস্টে আমি আমার জীবনের সবচেয়ে কঠিন দিন কাটালাম। তবে হ্যা, আজ রাতে আমাদের ভালো ঘুম হবে।

তিনি আরও বলেন, এটা আমার ৬৯তম টেস্ট ম্যাচ। আমি বুঝনি আমাকে এতো বেশি বল করানো হবে। উইকেট ভালোই ছিলো। সত্যি বলতে খুব বেশি টার্ন পাওয়া যাচ্ছে না এখানে। আমি যে চারটি উইকেট নিয়েছি (স্ট্যাম্পিংসহ পাঁচটা) তার সবগুলোই সোজা গিয়ে প্যাডে লেগেছে।

গরমের ব্যাপারে তিনি বলেন, এখানে গরম খুব ভুগিয়েছে। আপনি যদি নিজেকে কঠিন কন্ডিশনের মধ্যে পরীক্ষা করতে চান, তাহলে এসব জায়গায় খেলুন।

শুধু নিজেকে দিয়েই নয়, জহুর আহমেদ স্টেডিয়ামের গরমের তীব্রতার কথা বলতে গিয়ে টেনে আনলেন প্যাট কামিন্সের কথা। জানালেন, প্রায় আধাঘন্টা আইস বাথ নিয়েছেন তিনি!

প্রথম দিন শেষে ছয় উইকেটে ২৫৩ রানে অপরাজিত আছে বাংলাদেশ। দ্বিতীয় দিনে ব্যাটিং করবেন অধিনায়ক মুশফিকুর রহিম (৬২) ও নাসির হোসেন (১৯)।