কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। ফাইল ছবি: সংগৃহীত

‘যা যা করার আছে পরের ম্যাচে সব করব’

সামিউল ইসলাম শোভন
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৬ অক্টোবর ২০১৭, ২০:১৪
আপডেট: ১৬ অক্টোবর ২০১৭, ২০:১৪

(প্রিয়.কম) প্রথম ওয়ানডেতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১০ উইকেটের হারের ক্ষত পুড়িয়ে মারছে মাশরাফি বিন মুর্তজাদের। তাই দ্বিতীয় ম্যাচ দিয়ে যে কোনও মূল্যে সিরিজে ফেরার পরিকল্পনা বাংলাদেশের ওয়ানডে অধিনায়কের। সেটা করতে গিয়ে সম্ভাব্য যা কিছু করার সব করবেন বলে জানিয়েছেন মাশরাফি।

রোববার কিম্বার্লিতে ম্যাচ শেষে তিনি বলেছেন, ‘যা যা করার আছে পরের ম্যাচে সব করব। ফলাফল আমাদের পক্ষে আসছে না। সে কারণেই সবকিছু কঠিন হয়ে গেছে। আমাদের উচিত হবে ইতিবাচক মানসিকতা ধরে রাখা।’

প্রথম ওয়ানডেতে আগে ব্যাট করতে নেমে ২৭৯ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়ে চার পেসার নিয়েও একটি উইকেট নিতে পারেনি লাল-সবুজ জার্সিধারীরা। ম্যাচ নিয়ে মাশরাফির ব্যবচ্ছেদ, অন্তত পাঁচ-ছয়টি উইকেট নিতে পারলেও প্রোটিয়া ব্যাটসম্যানদের চাপে ফেলতে পারত বাংলাদেশ।

মাশরাফির ভাষায়, ‘পুরো ইনিংসে আমাদের অন্তত পাঁচ থেকে ছয়টি উইকেট নেওয়া উচিত ছিল। এটা করতে পারলে আমরা দক্ষিণ আফ্রিকাকে চাপে ফেলতে পারতাম। কিন্তু আমাদের বোলাররা হতাশ হয়ে যাচ্ছিল।’

দুই টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টির পূর্ণাঙ্গ সিরিজের শুরুটাও ভাল ছিল না বাংলাদেশের। মুশফিকুর রহিমের নেতৃত্বে দুই টেস্টেই একরকম মুখ থুবড়ে পড়ে বাংলাদেশ। ওয়ানডে ফরম্যাট বলেই খানিকটা আত্মবিশ্বাস পাচ্ছিল বাংলাদেশ দল ও দলের সমর্থকরা। কিন্তু কিম্বার্লিতে সেই শুরুটাও হয়েছে দুঃস্বপ্নের।

প্রিয় স্পোর্টস/শান্ত মাহমুদ