কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

নাসির হোসেন। ছবি: প্রিয়.কম

'আমাদের ৪০০-৪৫০ রান করা উচিত ছিলো'

সামিউল ইসলাম শোভন
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫ সেপ্টেম্বর ২০১৭, ১৯:০৯
আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০১৭, ১৯:০৯

(প্রিয়.কম, চট্টগ্রাম থেকে) চট্টগ্রাম টেস্টের প্রথম দিনে ২৫৩ রানে ছয় উইকেট হারানো বাংলাদেশ দ্বিতীয় দিনে থামে ৩০৫ রানে। এর চাইতেও বেশি রান হতে পারতো বলে ভাবনা দলের ব্যাটিং অলরাউন্ডার নাসির হোসেনের। তার মতে, প্রথম ইনিংসে অন্তত ১০০-১৫০ রান কম করেছে মুশফিকবাহিনী। মোট রান হওয়া উচিত ছিলো ৪০০-৪৫০। 

জহুর আহমেদ চৌধুরী ক্রিকেট স্টেডিয়ামে মঙ্গলবার দ্বিতীয় দিনের খেলা শেষে সংবাদ সম্মেলনে উপস্থিত হন নাসির। সেখানে তিনি বলেন, আমি ব্যক্তিগতভাবে মনে করি, যেরকম উইকেট  তাতে আমরা ১০০ থেকে ১৫০ রান কম করে ফেলেছিআমাদের অন্তত ৪০০ থেকে ৪৫০ রান করা উচিত ছিলো’ 

সাদা পোশাকের ক্রিকেটে দুবছর পর মূল একাদশে সুযোগ পেয়েছেন নাসির। মিরপুর টেস্টে অজিদের বিপক্ষে সুবিধা করতে না পারলেও, চট্টগ্রামে খেলেছেন ৪৫ রানের ইনিংস। তার ব্যাটিং দারুণ সঙ্গ দিয়েছে ৬৮ রানের ইনিংস খেলা অধিনায়ক মুশফিকুর রহিমকে। মেহেদী হাসান মিরাজের সঙ্গেও জুটিটা এগোচ্ছিলো তার। কিন্তু ফিরতে হলো মিরপুরের মতোই কট বিহাইন্ডের ফাঁদে পড়ে।

নিজের আউট নিয়ে বললেন, আমি চাইছিলাম শেষ পর্যন্ত খেলতেসবচেয়ে বড় কথা হলো, মিরাজের সঙ্গে দারুণ জুটি হচ্ছিলোযতোটা বেশি রান করতে চেয়েছিলামদলের তা খুব কাজে লাগতোকিন্তু দুঃখজনকভাবে তা হয়নি

সবকটি উইকেট হারিয়ে ৩০৫ রান করা বাংলাদেশের জবাবে দ্বিতীয় দিনে দুই উইকেট হারিয়ে ২২৫ রান করেছে অস্ট্রেলিয়া। নাসিরদের চেয়ে ৮০ রানে পিছিয়ে থেকে ম্যাচের তৃতীয় দিনে ব্যাটিংয়ে নামবেন ওপেনার ডেভিড ওয়ার্নার (৮৮) ও পিটার হ্যান্ডসকম্ব (৬৯)।