কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। ফাইল ছবি

৫ অক্টোবরের মধ্যে আদালতে হাজির না হলে খালেদার বিরুদ্ধে পরোয়ানা

হাসান আদিল
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০১৭, ১৮:২২
আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০১৭, ১৮:২২

(প্রিয়.কম) দেশের মানচিত্র এবং জাতীয় পতাকার মানহানির মামলায় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া যদি আদালতে আগামী ৫ অক্টোবরের মধ্যে হাজির না হন, তবে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হবে বলে জানিয়েছেন ঢাকার একটি আদালত। 

১৭ সেপ্টেম্বর রোববার মহানগর হাকিম নূর নবী এ আদেশ দেন।

খালেদা জয়ার বিরুদ্ধে স্বাধীনতাবিরোধীদের গাড়িতে জাতীয় পতাকা তুলে দেওয়ার মাধ্যমে দেশের মানচিত্র এবং জাতীয় পতাকার মানহানির অভিযোগে মামলাটি দায়ের করেন আওয়ামী লীগ সমর্থক সংগঠন জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী। তার করা আবেদনের প্রেক্ষিতে শুনানি শেষে বিচারক এ আদেশ দেন। 

উল্লেখ্য, ২০১৬ সালের ৩ নভেম্বর ঢাকার হাকিম আদালতে এ বি সিদ্দিকীর করা এ মামলার আর্জিতে বলা হয়, স্বীকৃত স্বাধীনতাবিরোধীদের গাড়িতে জাতীয় পতকা তুলে দিয়ে খালেদা জিয়া দেশের মানচিত্র এবং জাতীয় পতাকার ‘মানহানি ঘটিয়েছেন’। আসামির তালিকায় সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের নামও রয়েছে।

ঢাকা মহানগর হাকিম রায়হানুল ইসলাম এ মামলা তেজগাঁও থানা পুলিশকে অভিযোগটি তদন্তের নির্দেশ দেন। তদন্ত শেষে তেজগাঁও থানার পরিদর্শক (তদন্ত) এ বি এম মশিউর রহমান এ বছরের ২৫ ফেব্রুয়ারিতে প্রতিবেদন জমা দেন। এতে অভিযোগের প্রমাণ পাওয়ার কথা বলা হয়।

বাংলাদেশের আইনে মৃত ব্যক্তির বিচারের সুযোগ না থাকায় সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে মামলা থেকে অব্যাহতি দেওয়ার সুপারিশ করা হয় ওই প্রতিবেদনে। 

গত ২২ মার্চে বিচারক প্রতিবেদন আমলে নিয়ে খালেদা জিয়াকে আদলতে হাজিরের নির্দেশ দেন। কিন্তু খালেদা জিয়া হাজির না হলে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করেন এ বি সিদ্দিকী।

প্রিয় সংবাদ/শান্ত