কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ডেভিড ওয়ার্নার। ছবি: প্রিয়.কম

জীবন পাওয়া ওয়ার্নারের ব্যাক টু ব্যাক সেঞ্চুরি

জুবায়ের আহমেদ তানিন
সহ-সম্পাদক
প্রকাশিত: ০৬ সেপ্টেম্বর ২০১৭, ১৪:৩০
আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০১৭, ১৪:৩০

(প্রিয়.কম) ফিরতে পারতেন ৫২ রানেই। শর্ট লেগে মুমিনুল হক ক্যাচ ফেলায় প্রথমবার জীবন পান ডেভিড ওয়ার্নার। এরপর ৭৩ রানে অফস্পিনার মেহেদী হাসান মিরাজের বলে হতে পারতেন স্টাম্পিং। কিন্তু নিচু হয়ে আসা সেই ডেলিভারি মুশফিকুর রহিম গ্লাভসবন্দী করতে না পারায় বেঁচে যান অস্ট্রেলিয়ার বাঁ-হাতি এই ওপেনার। দুইবার জীবন পেয়ে সুযোগটা কাজে লাগাতে ভুল করেননি তিনি। ঢাকা টেস্টের পর চট্টগ্রাম টেস্টেও হাঁকিয়েছেন সেঞ্চুরি।

৮৮ রানে তৃতীয় দিন ব্যাট করতে নামা ওয়ার্নার সেঞ্চুরির দেখা পেয়েছেন ২০৯ বলে। ক্যারিয়ারের ২০তম সেঞ্চুরির পথে বাউন্ডারি হাঁকিয়েছেন মোট পাঁচবার। বলা চলে ওয়ার্নারের স্বভাববিরুদ্ধ এক সেঞ্চুরি। ষষ্ঠ অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান হিসেবে এশিয়ার মাটিতে ব্যাক টু ব্যাক সেঞ্চুরি করেছেন মারকুটে এই ব্যাটসম্যান। ওয়ার্নারের আগে এশিয়ার মাটিতে ব্যাক টু ব্যাক সেঞ্চুরি করেছেন বব সিম্পসন, আল্যান বোর্ডার, ডেমিয়েন মার্টিন, মাইকেল হাসি ও মাইকেল ক্লার্ক।  

বাংলাদেশের করা ৩০৫ রানের জবাবে ব্যাট করতে নেমে ৯৮ রানে দুই উইকেট হারায় অস্ট্রেলিয়া। এরপর পিটার হ্যান্ডসকম্বের সঙ্গে ১৫২ রানের জুটি গড়ে দলকে বড় সংগ্রহের পথে এগিয়ে নিয়ে যান ওয়ার্নার। দুর্দান্ত এক থ্রোতে হ্যান্ডসকম্বকে রান আউট করেছেন সাকিব আল হাসান। ৮৭.৪ ওভারে বাঁ-হাতি পেসার মুস্তাফিজুর রহমানের বলে লেগ গালিতে ইমরুল কায়েসের হাতে ক্যাচ দিয়েছেন ওয়ার্নার। ১২৩ রানে সাজঘরে ফিরেছেন তিনি

৯২ ওভার শেষে অস্ট্রেলিয়ার সংগ্রহ ৩১০/৪

প্রিয় স্পোর্টস/আশরাফ