কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বাংলাদেশ দলের পেস আক্রমণের অন্যতম অস্ত্র মুস্তাফিজুর রহমান। ইনসেটে ডেভিড ওয়ার্নার। ছবি: প্রিয়.কম

মুস্তাফিজ নিয়ে বাংলাদেশকে ওয়ার্নারের পরামর্শ

সামিউল ইসলাম শোভন
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬ সেপ্টেম্বর ২০১৭, ২১:০৭
আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০১৭, ২১:০৭

(প্রিয়.কম, চট্টগ্রাম থেকে) ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) বরাত দিয়ে মুস্তাফিজুর রহমানকে খুব কাছ থেকে দেখা হয়েছে ডেভিড ওয়ার্নারের। সানরাইজার্স হায়দরাবাদে বাঁ-হাতি মুস্তাফিজের অধিনায়ক এই অজি ওপেনার। সে কারণেই দ্য ফিজ এর শক্তি আর দূর্বলতার জায়গাগুলো জানা রয়েছে তার। অতি ব্যবহার কিংবা অপব্যবহার কোনোকিছুতে যেন ক্যারিয়ার শেষ না হয় মুস্তাফিজের, সেই পরামর্শটা দিয়ে গেলেন বাংলাদেশকে।

বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের শেষ টেস্টের তৃতীয় দিনের বুধবার খেলা শেষে সংবাদ সম্মেলনে উপস্থিত হয়েছিলেন ওয়ার্নার। এদিন মুস্তাফিজের বলেই আউট হয়েছেন ১২৩ রানের ইনিংস খেলা ওয়ার্নার।

সংবাদ সম্মেলনে দিনের খেলা নিয়ে বিভিন্ন বিষয়ে কথা বলার এক পর্যায়ে মুস্তাফিজকে নিয়ে নিজের ভাবনার কথা বলেন অজি দলের সহ-অধিনায়ক। তিনি জানান, বাংলাদেশের উচিত হবে মুস্তাফিজের সঠিক ব্যবহার করা। দলের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ এই ক্রিকেটারের সার্ভিস দীর্ঘদিন নিতে তাকে বিভিন্ন সময় ছাড় দেওয়া উচিত বলেও ভাবনা অজি ওপেনারের।

বললেন, আমার মতে সে (মুস্তাফিজ) খুব ভালো বোলার। বাংলাদেশের উচিত তার পরিচর্যা করা। যদি তুমি এক নম্বর স্ট্রাইক বোলার চাও, তোমাকে অবশ্যই তোমার দলের ফাস্ট বোলারদের দেখাশোনা করতে হবে। তোমাদের উচিত হবে টেস্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টি ক্রিকেটে মুস্তাফিজকে সমান গুরুত্ব দেওয়া। সে ব্যতিক্রমী প্রতিভা, ব্যতিক্রমী বোলার। সবচেয়ে বড় ব্যাপার, তাকে তিনটি ফরম্যাটেই কিংবা দুটি ফরম্যাটে খেলাতে হলে তাকে নিয়ে তোমাদের আলাদা করে কাজ করতেই হবে!

বুধবার ছিলো মুস্তাফিজের ২২তম জন্মদিন। মঙ্গলবার অস্ট্রেলিয়ার বিপক্ষে একটি উইকেট নেওয়া মুস্তাফিজ, এদিন নিয়েছেন আরও দুটি উইকেট। এগুলোর মধ্যে ওয়ার্নারের উইকেটকে স্পেশাল বলছেন মুস্তাফিজ। ওয়ার্নারের পর সংবাদ সম্মেলনে হাজির হয়ে বাঁ-হাতি এই পেসার জানিয়েছেন, ওয়ার্নারকে আউট করার জন্য বিশেষ পরিকল্পনাও ছিলো তার! যেহেতু আইপিএলে দু'জন একই দলে খেলেন, তাই ওয়ার্নারের দূর্বলতা জানবেন মুস্তাফিজ তাতে অবাক হওয়ার কিছু নেই।