কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

নাইজেল লংয়ের সাথে 'আম্পায়ার' নাসির। ছবি: সংগৃহীত

'আম্পায়ার নাসিরের’ উদযাপনে ওয়ার্নারের কৌতুক!

সামিউল ইসলাম শোভন
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬ সেপ্টেম্বর ২০১৭, ২০:১৮
আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০১৭, ২০:১৮

(প্রিয়.কম, চট্টগ্রাম থেকে) বুধবার নিজেদের ইনিংসের ১০৯তম ওভারে ব্যাট করছিলেন প্যাট কামিন্স। বোলার বাংলাদেশের ডানহাতি স্পিনার মেহেদী হাসান মিরাজ। ওভারের শেষ বলটি অনেকখানি টার্ন নিয়ে সরাসরি কামিন্সের প্যাডে লাগে। সঙ্গে সঙ্গে এলবিডব্লিউ'র জন্য আবেদন করেন বাংলাদেশি ফিল্ডাররা আবেদনে সাড়া না দিলেও রিভিউ আবেদনে আউট হন কামিন্স। সেই আউট দিতে গিয়েই আম্পায়ার নাইজেল লংয়ের সঙ্গে আম্পায়ার বনে গেলেন বাংলাদেশের ব্যাটিং অলরাউন্ডার নাসির হোসেন।

থার্ড আম্পায়ার আলিম দার আউটের  সিদ্ধান্ত দেওয়ার পর যখন মাঠে দাঁড়িয়ে সিদ্ধান্ত বদল করে আউট দিতে আঙ্গুল তুলছেন, তখন তাকে অনুকরণ করে পাশে দাঁড়িয়ে গেলেন নাসির। মজা করে একইভাবে আউট দিলেন কামিন্সকে। তার এই মজার কাণ্ডে পুরো স্টেডিয়ামেই হাস্যরসের সৃষ্টি হয়। দ্রুত ছড়িয়ে যায় সামাজিক যোগাযোগ মাধ্যমেও।

দিনের খেলা শেষেও সেই আলোচনার রেশ রয়ে গেলো। নাসিরের এমন অদ্ভূত উদযাপন নিয়ে সংবাদ সম্মেলনে প্রশ্ন করা হয় অজি ওপেনার ডেভিড ওয়ার্নারের কাছে। দলের এই সেঞ্চুরিয়ান নাসিরের উদযাপন দেখেননি বলে দাবি করেছেন, সঙ্গে সূক্ষ্ম খোঁচা দিতেও  ছাড়েননি।

ওয়ার্নার বলেছেন, আমি দেখিনি (নাসিরের উদযাপন), তাই এ নিয়ে বেশিকিছু বলতেও পারবো না। এটা সত্যি যে পুরো ব্যাপারটা আম্পায়ার বিবেচনা করবেন যে (প্যাটিন্স) আউট হয়েছে কি হয়নি। আমার অতীত অভিজ্ঞতা বলে এমন মুহূর্তে দলীয় উত্তেজনার প্রভাব পড়ে ক্রিকেটারদের উপর। আবেগের বশবর্তী হয়ে এমনটা করে ফেলেছে। তবে হ্যা, এ নিয়ে আমি কোন অজুহাত দেখাবো না।