কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ওয়ালটন ‘এস৩২ । সংগৃহীত ছবি

জাভা সমর্থিত ফিচার ফোন আনল ওয়ালটন

প্রিয় টেক
লেখক
প্রকাশিত: ২১ নভেম্বর ২০১৭, ১৭:৪৮
আপডেট: ২১ নভেম্বর ২০১৭, ১৭:৪৮

(প্রিয়.কম) দেশের বাজারে জাভা সমর্থিত ফিচার ফোন এনেছে ওয়ালটন। ‘এস৩২’ মডেল'র এই ফোনটিতে রয়েছে বিল্ট-ইন ফেসবুক এবং অপেরা মিনি ব্রাউজার। 

এই ফোনে একসঙ্গে ব্যবহার করা যাবে দুটি সিম। ফোনটির বিশেষ ফিচারের মধ্যে আছে এমপিথ্রি, এমপি ফোর, থ্রিজিপি ও এভিআই প্লেয়ার। রয়েছে বিল্ট-ইন অ্যান্টেনা ও রেকর্ডিং সুবিধাসহ এফএম রেডিও। যা চলবে ইয়ারফোন অথবা হেডফোন ছাড়াই। গ্রাহকের পছন্দমতো গান, ছবি বা ভিডিও সংরক্ষণে এই ফোনে ৩২ গিগাবাইট পর্যন্ত বর্ধিত মেমোরি ব্যবহার করা যাবে। 

ফোনটিতে ব্যবহৃত হয়েছে ১৫০০ মিলিঅ্যাম্পিয়ার লি-আয়ন ব্যাটারি। যা দেবে কাঙ্খিত পাওয়ার ব্যাকআপ। রয়েছে পাওয়ার সেভিং মোডও। দেশের সব ওয়ালটন প্লাজা ও ব্র্যান্ড আউটলেটে পাওয়া যাচ্ছে নতুন এই মোবাইল ফোন। ১,৯৯০ টাকা মূল্যে বেশ কয়েকটি ভিন্ন রঙে বাজারে পাওয়া যাবে এই মোবাইলটি।

ওয়ালটনের সেল্যুলার ফোন গবেষণা ও উন্নয়ন বিভাগের ডেপুটি ডিরেক্টর আরিফুল হক রায়হান প্রিয় টেককে জানান, ‘এস৩২’ মডেলের ফিচার ফোনে রয়েছে ২.৮ ইঞ্চির উজ্জ্বল রেজুলেশনের পর্দা। ২.৫ডি কার্ভড (বাঁকানো) ডিসপ্লে থাকায় ফোনটি দেখতেও অত্যন্ত সুদৃশ্য। 

তিনি জানান, ফিচার ফোনটির পেছনে রয়েছে এলইডি ফ্ল্যাশযুক্ত ২ মেগাপিক্সেলের ক্যামেরা। ফলে স্মরণীয় সব মুহূর্ত করা যাবে ফ্রেমবন্দি। 

উল্লেখ্য, ওয়ালটন বর্তমানে বাজারজাত করছে ২৬ মডেলের ফিচার ফোন। এসব ফোনের দাম শুরু হয়েছে মাত্র ৭৫০ টাকা থেকে। সর্বোচ্চ দাম ১৯৯০ টাকা। সব ধরনের ওয়ালটন ফোনে থাকছে এক বছরের বিনামূল্যে বিক্রয়োত্তর সেবা।

প্রিয় টেক/কামরুল