কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ভারনন ফিল্যান্ডার। ছবি: সংগৃহীত

বাংলাদেশের বিপক্ষে থাকছেন না ফিল্যান্ডারও

মেহেরিনা কামাল মুন
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০১৭, ১০:৪৩
আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০১৭, ১০:৪৩

(প্রিয়.কম) ডেল স্টেইনের পর এবার ভারনন ফিল্যান্ডারও দক্ষিণ আফ্রিকা দল থেকে সরে দাঁড়ালেন। বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টে দেখা যাবে না এই ৩২ বছর বয়সী অলরাউন্ডারকে। এর আগে টেস্ট থেকে নিজেকে প্রত্যাহার করে নিয়েছেন দক্ষিণ আফ্রিকার গতিদানব ডেল স্টেইন।

পিঠের চোটে প্রায় দেড় মাস ক্রিকেটের বাইরে আছেন ফিল্যান্ডার। গেল জুলাইয়ে ইংল্যান্ড সফরে এই চোটে পড়েছিলেন তিনি। পুনর্বাসন চললেও তা পুরোপুরি শেষ হয়নি। এ কারণেই প্রথম টেস্টে তাকে দেখা যাবে না বলে জানিয়েছেন দক্ষিণ আফ্রিকা মেডিকেল কমিটির প্রধান ড. শুইব মানজরা। তিনি বলেন, ‘ফিল্যান্ডারের ফেরার জন্য প্রথম ম্যাচ আমাদের লক্ষ্য নয়। আমাদের লক্ষ্য ফিল্যান্ডারকে দ্বিতীয় ম্যাচে মাঠে নামানো।’

ঘরোয়া ক্রিকেটে কোবরাসের হয়ে তাই প্রথম রাউন্ডের ম্যাচটা খেলার কথা ভেবেছিলেন ফিল্যান্ডার। এই ম্যাচে ভালো খেলে ফিটনেস প্রমাণ করতে পারলে বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজের দলে সুযোগ পেতে পারতেন ফিল্যান্ডার। কিন্তু পুনর্বাসনপ্রক্রিয়া শেষ না হওয়ায় প্রথম শ্রেণির ম্যাচ খেলে নতুন করে চোটে পড়ার ঝুঁকি নিতে চাচ্ছেন না তিনি। আর এই ম্যাচ না খেললে বাংলাদেশের বিপক্ষে টেস্টে দলে জায়গা পাওয়ার সম্ভাবনাও নেই ফিল্যান্ডারের।

প্রিয় স্পোর্টস/আশরাফ