কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

শিক্ষার্থীদের অবরোধের মুখে নিজ কক্ষ থেকে বের হয়ে তাদের সঙ্গে কথা বলার চেষ্টা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর একেএম গোলাম রব্বানী। ছবি: প্রিয়.কম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অবরুদ্ধ

নিজস্ব প্রতিবেদক
প্রিয়.কম
প্রকাশিত: ১৭ জানুয়ারি ২০১৮, ১৬:৪৮
আপডেট: ১৭ জানুয়ারি ২০১৮, ১৬:৪৮

(প্রিয়.কম)  ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর একেএম গোলাম রব্বানীর কার্যালয়ের গেটে ভাঙচুর চালিয়ে তাকে অবরুদ্ধ করে রেখেছেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। 

১৭ জানুয়ারি বুধবার দুপুর ২টা থেকে সাধারণ শিক্ষার্থীদের পাশাপাশি ছাত্র ইউনিয়ন ও সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের নেতাকর্মীরা প্রক্টরকে অবরুদ্ধ করে রাখে।

বিক্ষুব্ধ শিক্ষার্থীদের দাবি, ঢাকা বিশ্ববিদ্যালয়ে সাত কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে করা অান্দোলনের সমন্বয়ক মশিউর রহমান সাদিককে প্রক্টরের হাতে তুলে দেন ছাত্রলীগ নেতা আল-আমিন। পরে সাদিককে পুলিশের হাতে দেন প্রক্টর।

শিক্ষার্থীরা ছাত্রলীগ নেতা আল-আমিনকে স্থায়ী বহিষ্কার দাবি করেন। অন্যথায় তারা প্রক্টরকে পদত্যাগ করতে হবে বলে হুমকি দেন।

শিক্ষার্থীদের ভাষ্য, অান্দোলনে ছাত্রলীগ ছাত্রীদের উত্ত্যক্ত করেছে। এ ধরনের বিভিন্ন বিষয়ে নীরব ভূমিকা পালন করেছেন প্রক্টর। এ কারণে তাকে আটকে রাখা হয়েছে। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের কার্যালয় ভাঙচুর। ছবি: প্রিয়.কম   

বিক্ষোভের এক পর্যায়ে শিক্ষার্থীরা প্রক্টরের কার্যালয়ের প্রধান গেট ভেঙে ফেলে। এ সময় প্রক্টর তার কক্ষ থেকে বের হয়ে এসে বিক্ষুব্ধ শিক্ষার্থীদের সঙ্গে কথা বলার চেষ্টা করেন। কিন্তু শিক্ষার্থীরা তাকে কার্যালয় থেকে বের হতে দেয়নি। পরে বাধ্য হয়ে তিনি কক্ষে ঢুকে যান।

এ বিষয়ে জানতে প্রক্টরকে ফোন করা হলেও কলটি রিসিভ হয়নি।

এর আগে  দুপুর ১২টার দিকে ছাত্রলীগের বিরুদ্ধে ছাত্রী নিপীড়নের অভিযোগ এনে বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলা চত্বরে মানববন্ধন করেন শিক্ষার্থীরা। ওই মানববন্ধনে বিভিন্ন অনুষদের শিক্ষার্থীরা অংশ নেয়।    

প্রিয় সংবাদ/ আ ই