কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

হেমায়েত উদ্দিন সরকার।

নিউইয়র্ক পুলিশের এক বাংলাদেশি কর্মকর্তার নিজের পিস্তলের গুলিতে আত্মহত্যা

আশরাফ ইসলাম
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৪ আগস্ট ২০১৭, ১১:৩৫
আপডেট: ১৪ আগস্ট ২০১৭, ১১:৩৫

(প্রিয়.কম) যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক পুলিশ ডিপার্টমেন্টে (এনওয়াইপিডি) কর্মরত বাংলাদেশি বংশোদ্ভূত কর্মকর্তা নিজের পিস্তলের গুলিতে আত্মহত্যা করেছেন। হেমায়েত উদ্দিন সরকার নামের ৩৭ বছর বয়সী ওই পুলিশ কর্মকর্তা স্ত্রী ও সাড়ে ৩ বছর বয়েসী ছেলেকে নিয়ে কুইনসের সেন্ট আলবেন্স এলাকার একটি বাড়িতে থাকতেন।

স্থানীয় সময় ১৩ আগস্ট রোববার বিকেলে ৩টায় কুইন্সে সেন্ট আলবেন্স এলাকার ১১৩ এভিনিউ ও ২০৫ স্ট্রিটের নিজ বাসার বেসমেন্টে আত্মহত্যা করেন তিনি।

তিনি যখন বেইজমেন্টে ওই ঘটনা ঘটান, তার স্ত্রী-সন্তান, বাবা ও পরিবারের অন্য সদস্যরাও সে সময় বাসাতেই ছিলেন। ময়নাতদন্তের জন্যে হেমায়েতের লাশ সিটি মেডিকেল এক্সামিনারের অফিসে নেওয়া হয়েছে। 

লাশ উদ্ধারের পর নিউইয়র্ক পুলিশ ডিপার্টমেন্টের পক্ষ থেকে গণমাধ্যমকে আত্মহত্যার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। তবে কেন তিনি আত্মহত্যা করেছেন তা জানানো হয়নি। 

খবর পেয়ে বাংলাদেশ সোসাইটির সাধারণ সম্পাদক রুহুল আমিন এবং সহ-সভাপতি আব্দুল খালেক খায়েরসহ কমিউনিটি লিডার বাকির আজাদ ওই বাসায় যান এবং পরিবারের সদস্যদের সমবেদনা জানান।

স্থানীয় বাংলাদেশিরা জানান, সিরাজগঞ্জের ছেলে হেমায়েত উদ্দিন সরকার যুক্তরাষ্ট্রে এসেছিলেন ২০০০ সালে। ২০০৫ সালে তিনি নিউইয়র্ক পুলিশে যোগ দেন।

নিউ ইয়র্ক পুুলিশ ডিপার্টমেন্টের পক্ষ থেকে জানানো হয়, এ নিয়ে চলতি বছর মোট পাঁচ পুলিশ অফিসার আত্মহত্যা করলেন। গত বছর আত্মহত্যা করেছিলেন চার অফিসার এবং একজন স্কুল-সেইফটি অফিসার।