কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

নেইলপলিশের আঁচড়ে নখ রাঙাতে কে না ভালোবাসে বলুন? ছবি: নূর, প্রিয়.কম

নেইলপলিশের পাঁচটি অপ্রচলিত ব্যবহার, যা আপনি জানেন না!

বুশরা আমিন তুবা
ফিচার লেখক, প্রিয়.কম
প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০১৭, ১১:৫০
আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০১৭, ১১:৫০

(প্রিয়.কম) নেইলপলিশের আঁচড়ে নখ রাঙাতে কে না ভালোবাসে বলুন? ধরুন, বাইরে কোথাও ঘুরতে যাওয়ার আগে আপনি পরিপাটিভাবে সাজ-পোশাক করেছেন কিন্তু নেইলপলিশ না লাগালে সাজে যেন পূর্ণতা আসেনা। লাল,নীল, সবুজ, কালো, সিলভার ইত্যাদি বাহারি রঙের নেইলপলিশ আমরা ব্যবহার করতে পছন্দ করি। বাজারেও ম্যাট, গ্লসি, সেমি-ম্যাট হরেক ধরণের নেইলপলিশ পাওয়া যায়। কিন্তু এটি কী শুধুমাত্র নখে লাগানোর জন্যই ব্যবহৃত হয়? আপনি জানেন, নেইলপলিশের বিভিন্ন ধরণের অপ্রচলিত ব্যবহারও আছে। ঘর-গৃহস্থালীর যে কোন হঠাৎ দরকারে আপনি এই টিপসগুলো ব্যবহার করতে পারেন। 

চলুন তবে জেনে আসা যাক নেইলপলিশের পাঁচটি অপ্রচলিত ব্যবহারসমূহ সম্পর্কে-

নতুন গহনা থেকে মরিচা রোধ করে 

আপনার সাধের আংটির মেটালে যখন বাতাসের সংস্পর্শে এসে মরিচা লাগে তখন আংটির রঙ পরিবর্তিত হওয়া শুরু করে। ক্লিয়ার ল্যাকার বাতাসকে আবদ্ধ করে রাখে, এবং এতে করে আপনার গহনা নতুন রুপ পায়। আপনার প্রিয় নেইলপলিশ দিয়ে এটি একবার চেষ্টা করে দেখুন। তবে মনে রাখবেন, একেবারে জং ধরে গেছে এমন কোন গহনা কিন্তু নেইপলিশ দিয়ে নতুন রুপ দেওয়া যাবেনা। .

স্টকিং ফেঁসে যাওয়া থেকে বাঁচায়

আমাদের সবার সঙ্গেই কম বেশি হয়। ধরুন আপনি কাজে ব্যস্ত কিন্তু হঠাৎ করে খেয়াল করলেন যে আপনার টাইটস একটু ফেঁসে গিয়েছে। সে অংশ আরো খারাপ হওয়া কীভাবে রোধ করবেন? ক্লিয়ার নেইলপলিশ অল্প নিয়ে ফেঁসে যাওয়া অংশের উপর আলতোভাবে লাগিয়ে নিন। সেটি শক্ত হয়ে এলে দেখবেন টাইটস আগের থেকে একটু ভালো অবস্থায় আছে।

সুঁইয়ের মধ্যে সহজেই সুতো প্রবেশ করান

সেলাইয়ের আগে আমাদের বেশ ঝক্কি পোহাতে হয় সুঁইয়ের মধ্যে সুতো প্রবেশ করানোর সময়। সেক্ষেত্রে নেইলপলিশের ব্রাশে যদি কিছুক্ষণ সুতো ডুবিয়ে রাখেন তাহলে সেটি বেশ শক্ত হয়ে যাবে এবং খুব সহজেই সুঁইয়ে প্রবেশ করবে। 

চাবিগুলো গুছিয়ে রাখুন

একেক চাবি একেক রঙের নেইলপলিশ দিয়ে চিহ্নিত করে রাখুন। এতে করে চাবিগুলো যেমন নতুন রুপ পাবে তেমন দরকারের সময় খুব সহজেই খুঁজে পাবেন। 

খামের মুখ বন্ধ করুন

চিঠি লিখতে বা পেতে ভালোবাসেন নিশ্চয়ই। হাতের কাছে আঠা নেই, কী করবেন? আজ থেকে খামের বাইরের দিকটা নেইপলিশ দিয়ে একটু আঁচড় দিয়ে দিন, সহজেই খামের মুখ বন্ধ হয়ে যাবে।

সূত্র: Good Housekeeping 

সম্পাদনা : রুমানা বৈশাখী