কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

রাম রহিম সিং (বামে) ও হানিপ্রীত (ডানে)। সংগৃহীত ছবি

‘ইউনাইটেড নেশন ওয়াটার’ আমন্ত্রণ জানাল রাম রহিম ও হানিপ্রীতকে! 

নাজমুল হাসান শান্ত
সহ-সম্পাদক
প্রকাশিত: ০৪ অক্টোবর ২০১৭, ১৬:৪৪
আপডেট: ০৪ অক্টোবর ২০১৭, ১৬:৪৪

(প্রিয়.কম) নারী ধর্ষণের দুটি মামলায় ২০ বছরের কারাদণ্ডপ্রাপ্ত বিতর্কিত ‘ধর্মগুরু’ গুরমিত রাম রহিম সিং ও তার ‘পালিত কন্য’ হানিপ্রীতকে আসন্ন ‘বিশ্ব শৌচাগার দিবস’-এর অনুষ্ঠানে আমন্ত্রণ জানিয়ে টুইট করেছে জাতিসংঘের পানি ও পরিচ্ছন্নতা সংক্রান্ত সংগঠন ‘ইউনাইটেড নেশন ওয়াটার’।

সংস্থাটির ভেরিফাইড টুইটার পেজ থেকে রাম রহিম ও হানিপ্রীতকে নিয়ে আমন্ত্রণ জানিয়ে দু’টি পোস্ট করা হয়।

তবে আচমকা কেন এই দুই বিতর্কিত ব্যক্তিকে জাতিসংঘের এই সংস্থা আমন্ত্রণ জানাতে গেল, তা নিয়ে চলছে জল্পনা কল্পনা। সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারীরা বলছেন, জাতিসংঘ ভুলে এমনটা করেছে নাকি তাদের টুইটার অ্যাকাউন্টটি হ্যাক হয়েছে, তা সংস্থাটির পক্ষ থেকে পরিষ্কার করা উচিত। পরে অবশ্য টুইটগুলো তাৎক্ষণিকভাবে ডিলিট করে দেওয়া হয়। কিন্তু ততক্ষণে সামাজিক মাধ্যমে এ নিয়ে শুরু হয়ে তোলপাড়।  

 ‘ইউনাইটেড নেশন ওয়াটার’র টুইট।

 ‘ইউনাইটেড নেশন ওয়াটার’র টুইট। 

‘বিশ্ব শৌচাগার দিবস’ বা ‘ওয়ার্ল্ড টয়লেট ডে’ পালিত হবে আগামী আগামী ১৯ নভেম্বর। সাড়া বিশ্বের সকলেরই যেন পরিচ্ছন্ন পয়ঃনিষ্কাশন ব্যবস্থা হয়, সে লক্ষ্যেই দিনটি পালিত হয়ে থাকে। জাতিসংঘের সহায়তায় ‘ইউএন ওয়াটার’ এই প্রকল্পের আহ্বায়ক।   

প্রসঙ্গত, এক মাস অজ্ঞাত স্থানে থাকার পর ৩ অক্টোবর মঙ্গলবার চণ্ডীগড় জাতীয় সড়কের পাশ থেকে পুলিশের হাতে গ্রেফতার হয়েছেন ধর্ষণের দায়ে কারাগারে থাকা রাম রহিমের পালিত কন্যা হানিপ্রীত ইনসান। 

দুই ভক্তকে আশ্রমে ধর্ষণের অভিযোগে রাম রহিমের ২০ বছরের কারাদণ্ড ঘোষণা করা হলে ব্যাপক সহিংসতা চালায় তার সমর্থকরা। ওই সহিংসতা প্রায় ৪০ জন মানুষ নিহত ও ব্যাপক অগ্নিসংযোগের ঘটনায় ইন্ধন দেওয়ার অভিযোগ রয়েছে হানিপ্রীতের বিরুদ্ধে। এসব অভিযোগে হানিপ্রীতসহ ৫৩ জনকে মোস্ট ওয়ান্টেড ঘোষণা করে হরিয়ানা পুলিশ। 

প্রিয় সংবাদ/শান্ত