কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

নাইজেল লং ও নাসির হোসেন। ছবি: সংগৃহীত

'আম্পায়ার' নাসির

মুশাহিদ মিশু
Writer
প্রকাশিত: ০৬ সেপ্টেম্বর ২০১৭, ১৮:৩০
আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০১৭, ১৮:৩০

(প্রিয়.কম) চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিন। ততক্ষণে অস্ট্রেলিয়ার লাগাম টেনে ধরেছেন মুস্তাফিজুর রহমান এবং মেহেদী হাসান মিরাজ। মুস্তাফিজ-মিরাজ যখন বল হাতে একের পর এক উইকেট তুলে নিচ্ছিলেন তখন স্বভাবতই ফিল্ডিং করছিলেন নাসির হোসেন। তবে হঠাৎ করেই বাড়তি দায়িত্ব পালন করতে দেখা গেলো নাসিরকে। ক্ষণিকের জন্য 'আম্পায়ার' বনে যান তারকা এই অলরাউন্ডার।

ঘটনাটি ১০৯তম ওভারের শেষ বলে। মেহেদী হাসান মিরাজের করা শেষ বলটি টার্ন নিয়ে সোজাসুজি প্যাট কামিন্সের প্যাডে আঘাত করে। সঙ্গে সঙ্গে এলবিডব্লিউ'র জন্য আবেদন করেন বাংলাদেশি ফিল্ডাররা। মিরাজ-মুশফিকদের আবেদনে অবশ্য সাড়া দেননি অন ফিল্ড আম্পায়ার নাইজেল লং।

আম্পায়ারের থেকে সাড়া না পেয়ে শেষ পর্যন্ত থার্ড আম্পায়ারের শরণাপন্ন হয় বাংলাদেশ। রিভিউ নেওয়ার সিদ্ধান্ত নেন অধিনায়ক মুশফিকুর রহিম। থার্ড আম্পায়ারের দায়িত্বে ছিলেন পাকিস্তানি আম্পায়ার আলিম দার। বলের গতিপথ বিশ্লেষণ করে তিনি জানিয়ে দেন আউট হয়েছেন কামিন্স। সাথে সাথে সিদ্ধান্ত বদল করেন নাইজেল লং।

আম্পায়ার তার সিদ্ধান্ত বদল করার সাথে সাথে আঙুল জাগানোর প্রস্তুতি নেন নাসির। ছবি: সংগৃহীত

আম্পায়ার তার সিদ্ধান্ত বদল করার সাথে সাথে আঙুল জাগানোর প্রস্তুতি নেন নাসির। ছবি: সংগৃহীত

এসময় নাইজেল লংয়ের পাশেই দাঁড়িয়ে ছিলেন নাসির হোসেন। আম্পায়ারের সঙ্গে নাসিরও আঙুল তুলে জানিয়ে দেন, 'প্যাট কামিন্স তুমি আউট। তোমাকে সাজঘরে ফিরতে হবে।'

আউট হওয়ার আগে প্যাট কামিন্সের ব্যাট থেকে আসে মাত্র চার রান। ব্যক্তিগত চার রানে মিরাজের তৃতীয় শিকারে পরিণত হয়ে সাজঘরে ফেরেন তিনি। এর আগে হিল্টন কার্টরাইট ও গ্লেন ম্যাক্সওয়েলকে ফেরান তরুণ এই অলরাউন্ডার। মিরাজ ছাড়াও তিনটি উইকেট নিয়েছেন বাঁ-হাতি পেসার মুস্তাফিজ।