কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। ছবি: সংগৃহীত

পারলেন না তামিম, ব্যর্থ ইমরুলও

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ০৪ সেপ্টেম্বর ২০১৭, ১১:১৮
আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০১৭, ১১:১৮

(প্রিয়.কম) এই চট্টগ্রামেই বাড়ি তামিম ইকবালের। ক্যারিয়ারের ৫০তম টেস্টে জোড়া হাফ সেঞ্চুরি করা বাংলাদেশি এই ওপেনারের সামনে সুযোগ ছিল আরও একবার নিজেকে রাঙিয়ে নেওয়ার। অপেক্ষায় ছিলেন চট্টগ্রামের সমর্থকরাও। কিন্তু পারলেন না ড্যাশিং এই ওপেনার। একবার জীবন পেয়েও ব্যক্তিগত নয় রানেই ফিরতে হল তাকে। 

তামিম ফিরে যাওয়ার পর তিন নম্বরে নামা ইমরুল কায়েসও টিকতে পারেন নি বেশিক্ষন। অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্টের দুই ইনিংস ইমরুলের সংগ্রহ ছিল ০, ২ রান। সমর্থকদের প্রত্যাশা ছিল চট্টগ্রাম টেস্টে হয়ত ঘুরে দাঁড়াবেন তিনি। কিন্তু এদিনও ব্যর্থতার পরিচয় দিলেন ইমরুল। ১১ বলে চার রান বাঁ-হাতি এই টপ অর্ডার ব্যাটসম্যানও ফিরে গেলেন সাজঘরে।

এর আগে সিরিজ জয়ের টেস্টে টসে জয়লাভ করেন বাংলাদেশ অধিনায়ক মুশফিকুর রহিম। টসে জিতে আগে ব্যাট করতে নেমে শুরুটা দেখে শুনেই করেছিলেন দুই ওপেনার তামিম ও সৌম্য সরকার। তবে দেখেশুনে বলের গুণাগুণ বিবেচনা করে খেললেও বেশি দূর যেতে পারেননি চট্টগ্রামের ‘লোকাল বয়’ তামিম। দলীয় ১৩ রানে নাথান লায়নের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন ২৮ বছর বয়সী তামিম।

স্কোরবোর্ডে আর সাত রান যোগ হতেই ২৯ বছর বয়সী অফস্পিনার লায়নের দ্বিতীয় শিকারে পরিণত হন ইমরুল। যদিও প্রথমে অস্ট্রেলিয়ার আবেদন নাকচ করে ইমরুলকে নট আউট ঘোষণা করেন আম্পায়ার নাইজেল লং। কিন্তু অজি অধিনায়ক স্টিভেন স্মিথ রিভিউ নিলে সাজঘরে ফিরতেই হয় ইমরুলকে। আউট হওয়ার আগে ৩০ বছর বয়সী ইমরুল করেন চার রান।

১৬ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ দুই উইকেটে ৩২ রান। বাঁ-হাতি ওপেনার সৌম্য ১৯ ও চার নম্বরে নামা মুমিনুল হক শূন্য রানে ব্যাট করছেন।

প্রিয় স্পোর্টস/শান্ত