কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

এইডেন মারক্রাম ও অ্যান্ডাইল ফেহলুকবায়ো। ছবি: সংগৃহীত

বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টে দুই নতুন মুখ

মুশাহিদ মিশু
Writer
প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০১৭, ১৫:৫৮
আপডেট: ২২ সেপ্টেম্বর ২০১৭, ১৫:৫৮

(প্রিয়.কম) আগামী ২৮ সেপ্টেম্বর মাঠে গড়াবে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। প্রথম টেস্টকে সামনে রেখে শুক্রবার দল ঘোষণা করে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা। ১৩ সদস্যের এই দলের নেতৃত্বে রয়েছেন ফাফ ডু প্লেসি। ডাক পেয়েছেন দুই নতুন মুখ।

১৩ সদস্যের স্কোয়াডে ডাক পেয়েছেন ওয়েন পারনেল। চলতি বছরের জানুয়ারিতে শ্রীলঙ্কার বিপক্ষে সর্বশেষ টেস্ট খেলেছেন এই অলরাউন্ডার। পারনেলের বিকল্প হিসেবে স্কোয়াডে রাখা হয়েছে বোলিং অলরাউন্ডার উইলেম মালডারকে। তবে পারলেন ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হলে সানফয়েল সিরিজে ফিরে যাবেন ১৯ বছর বয়সী মালডার।

বাংলাদেশ সিরিজে এবি ডি ভিলিয়ার্স থাকবেন না সেটা আগেই নিশ্চিত করেছেন। ভিলিয়ার্সের পর ইনজুরির কারণে সরে দাঁড়িয়েছেন ডেল স্টেইন এবং ভারনন ফিল্যান্ডার। এরপর আরেকটি ধাক্কা খায় প্রোটিয়ারা। স্টেইন-ফিল্যান্ডারের পর দল থেকে সরে দাঁড়ান অলরাউন্ডার ক্রিস মরিস।

এই তিন তারকা ছিটকে যাওয়ায় বাংলাদেশের বিপক্ষে উদ্বোধনী টেস্টের স্কোয়াডে ডাক পেয়েছেন এইডেন মারক্রাম ও অ্যান্ডাইল ফেহলুকবায়ো। মারক্রাম ও ফেহলুকবায়ো চলতি বছরের শুরুতে ইংল্যান্ড সফরেও দলের সঙ্গে ছিলেন। কিন্তু তাদের কেউই একাদশে ডাক পাননি। 

দক্ষিণ আফ্রিকা দল: ফাফ দু প্লেসি (অধিনায়ক), হাশিম আমলা, তেম্বা বাভুমা, থিউনিস ডি ব্রুইন, কুইন্টন ডি কক, ডিন এলগার, কেশব মহারাজ, এইডেন মারক্রাম, মরনে মরকেল, ডুয়ান্নে অলিভিয়ের, ওয়েন পারনেল, অ্যান্ডাইল ফেহলুকবায়ো, কাগিসো রাবাদা।

প্রিয় স্পোর্টস/ মিজান