(প্রিয়.কম) সরকারের নিষেধাজ্ঞা থাকার পরও টাকার বিনিময়ে রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ার অভিযোগে দুই বাংলাদেশি ও এক রোহিঙ্গাকে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। 

১৩ নভেম্বর সোমবার সন্ধ্যায় কক্সবাজারেটেকনাফ উপজেলার শামলাপুরে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের পরিচালিত এক অভিযানের পরিপেক্ষিতে এ সাজা দেওয়া হয়। এ ছাড়া সোমবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত ওই এলাকার বিভিন্ন বাড়িতে অভিযান চালিয়ে ১৭১ জন রোহিঙ্গা শিশু-নারী-পুরুষকে আটক করা হয়। 

সাজাপ্রাপ্ত দুই বাংলাদেশি হলেন- শামলাপুর এলাকার আবদুল মাবুদ ও জহুর আলম। এ ছাড়া সাজাপ্রাপ্ত অপরজন রোহিঙ্গা মাঝি সাকিব। এদের প্রত্যেককে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

এ বিষয়ে র‌্যাব-৭ কক্সবাজার ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর মো. রুহুল আমিন জানান, রোহিঙ্গাদের একস্থানে রাখার প্রচেষ্টায় স্থানীয়দের প্রতি রোহিঙ্গাদের আশ্রয় না দিতে সরকারের নির্দেশ ছিল। কিন্তু তারা ওই নির্দেশ অমান্য করায় আদালত তাদের কারাদণ্ড দিয়েছেন।

অন্যদিকে আটককৃতদের বালুখালী ও কুতুপালং ক্যাম্পে পাঠানো হয়েছে বলেও জানান তিনি। 

র‌্যাবের প্রধান কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও আইন কর্মকর্তা সরওয়ার আলমের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের ওই অভিযানে র‌্যাব-৭ কোম্পানি কমান্ডার মেজর রুহুল আমিন ছাড়াও স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রিয় সংবাদ/শান্ত