কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

নেইমার ও কোটিনহো। ছবি: সংগৃহীত

‘নেইমারকে বলেছিলাম, এখন কোটিনহোকেও বলছি পিএসজিতে যোগ দাও’

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২১ নভেম্বর ২০১৭, ১৪:০৫
আপডেট: ২১ নভেম্বর ২০১৭, ১৪:০৫

(প্রিয়.কম) বার্সেলোনা ছেড়ে নেইমারের প্যারিস সেইন্ট জার্মেইতে (পিএসজি) যোগ দেওয়া নিয়ে মঞ্চস্থ হয়েছে হাজারো নাটক। শেষ পর্যন্ত সকল নাটকের অবসান ঘটিয়ে নেইমারকে বার্সেলোনা থেকে ছিনিয়েই নেয় পিএসজি। তবে সেখানেই শেষ হয়ে যায়নি এই দুই ক্লাবের লড়াই। আরেক ব্রাজিলিয়ান তারকা ফুটবলার ফিলিপে কোটিনহোকে নিয়ে নতুন লড়াইয়ে নেমেছে এই দুই ক্লাব পরাশক্তি।

বার্সেলোনা-পিএসজি উভয় ক্লাবই চায়, কোটিনহোকে দলে ভেড়াতে। আর এই লড়াইয়ে পিএসজির হয়ে দলবদল সংক্রান্ত কথাবার্তা চালাচ্ছেন পিএসজির আরেক ব্রাজিলিয়ান তারকা থিয়াগো সিলভা! সম্প্রতি এক সাক্ষাৎকারে পিএসজির রক্ষণভাগের এই যোদ্ধা জানালেন, প্যারিসে আসতে নেইমারকে বুঝিয়েছিলেন তিনিই। এবার কোটিনহোকেও বোঝাচ্ছেন যেন, ফরাসি ক্লাবেই যোগ দেয় তার জাতীয় দলের এই সতীর্থ।

এ প্রসঙ্গে সিলভার ভাষ্য, ‘আমি কোটিনহোর সঙ্গে অনেক কথাই বলেছি। আশা করি, এই মৌসুমের শেষে কিংবা তার আগেই পিএসজির সমর্থকদের জন্য চমক উপহার করছে। যদিও কোটিনহো চিন্তা ভাবনা করছে। আশা করি, সামনের বছর আমরা একসঙ্গে খেলবো। এর আগে আমি নেইমারকেও বলেছিলাম পিএসজিতে যোগ দিতে। এখন কোটিনহোকেও বলছি। তবে আমি মনে করি, সঠিক সিদ্ধান্তটা কোটিনহোকেই নিতে হবে।’

মাঝে স্প্যানিশ গণমাধ্যমের বরাতে জানা গিয়েছিল, কোটিনহো পিএসজিতে আগ্রহী নয়। লিভারপুল ছেড়ে বার্সেলোনাতেই যেতে চান ২৫ বছর বয়সী ব্রাজিলিয়ান এই মিডফিল্ডার। এজন্য পিএসজির দেওয়া লোভনীয় প্রস্তাবও নাকি প্রত্যাখ্যান করেছিলেন তিনি। তবে নেইমারের সঙ্গে কোটিনহোকে খেলানোর জন্য আপ্রাণ চেষ্টাই করছে পিএসজি।

এরই ধারাবাহিকতায় দলবদল সংক্রান্ত কথাবার্তা সেরে নিতে কোটিনহোর এজেন্ট কিয়াভাস জোরাবশিয়ান ও গিউলিয়ানো বের্তোলুচ্চির সঙ্গে দেখা করেছেন ক্লাবটির কর্মকর্তারা। সেখানে প্রাথমিক আলোচনায় কোটিনহোর জন্য ১৫০ মিলিয়ন ইউরো প্রস্তাব করেছে পিএসজি। পাশাপাশি পিএসজি তারকা ও জাতীয় দলের সতীর্থ সিলভা তো রয়েছেনই কোটিনহোকে বোঝানোর জন্য। 

অন্যদিকে গত গ্রীষ্মকালীন দলবদলের মৌসুমে কোটিনহোর জন্য লিভারপুলকে তিনবার প্রস্তাব দিয়ে প্রত্যাখাত হলেও হাল ছাড়েনি বার্সেলোনা। গুঞ্জন রয়েছে, কোটিনহোর জন্য আবারও লিভারপুলের কাছে আবারও প্রস্তাব দেবে কাতালানরা। এ জন্য ১৬০ মিলিয়ন ইউরোর লোভনীয় প্রস্তাবও তৈরি করছে তারা। নেইমারের পর কোটিনহোর দলবদল নিয়ে আবারও জমে উঠেছে বার্সেলোনা-পিএসজির লড়াই। দেখার বিষয়, এর শেষ কোথায় হয়!

সূত্র: টেলিফুট

প্রিয় স্পোর্টস/শিরিন