কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সব এডমিনদের রিমুভ করে সাতজন তরুণ এই গ্রুপে নিজেদের এডমিন করে নিয়েছে।

ট্রাভেলার্স অব বাংলাদেশ হ্যাকড!

খন্দকার ইশতিয়াক মাহমুদ
লেখক
প্রকাশিত: ২১ সেপ্টেম্বর ২০১৭, ১৯:৫১
আপডেট: ২১ সেপ্টেম্বর ২০১৭, ১৯:৫১

(প্রিয়.কম) বহু বছর ধরেই বাংলাদেশে ভ্রমণকে উৎসাহিত করে আসছে ফেসবুক গ্রুপ ট্রাভেলার্স অব বাংলাদেশ। এটা বলাই যায়, যে বর্তমানে বাংলাদেশের আনাচে কানাচে ভ্রমণ নিয়ে মানুষের এতটা উচ্ছ্বাস ও আগ্রহ, তার পেছনে অনেকখানি অবদান রয়েছে ট্রাভেলার্স অব বাংলাদেশ গ্রুপটির। তবে আজ বৃহস্পতিবার ২১ সেপ্টেম্বর, ২০১৭ বিকেল পাঁচটার পরে এই ফেসবুক গ্রুপটি হ্যাক হয়। কীভাবে হল এটা সেটাও বেশ আশ্চর্য ঘটনা!

ট্রাভেলার্স অব বাংলাদেশ গ্রুপটি প্রায় সাড়ে ছয় লক্ষ ভ্রমণ আগ্রহী মানুষদের নিয়ে তৈরি। এই বিপুল পরিমাণ মানুষের নিয়মিত বিভিন্ন পোস্ট ও মডারেশন করার জন্য দরকার হয় বেশ বড় একটি মডারেটর বা এডমিন প্যানেল। যতদুর ধারনা করা যাচ্ছে, টিওবির কোন এক জন এডমিনের ফেসবুক একাউন্ট হ্যাক করা হয়েছে, এর পরে সেই একাউন্ট থেকে বাকি সব এডমিনদের রিমুভ করা হয়েছে এবং নিজেদের পছন্দ মত মানুষদের যোগ করা হয়েছে এডমিন হিসেবে। এর পরে গ্রুপের কভার ফটোটিও পরিবর্তন করে দেয়া হয়েছে।

হ্যাকার গ্রুপটি নিজেদের মেটাল নামে দাবি করছে। 

 

এই বিষয়ে রিমুভ হওয়া গ্রুপ এডমিন সালেহীন আরশাদী ট্রাভেলার্স অব বাংলাদেশ এর সহযোগী গ্রুপ টিওবি হেল্পলাইন এ একটি স্ট্যাটাস দিয়েছেন,

"টিওবি গ্রুপ হ্যাক ট্যাক হয় নাই। আমাদের একজন এডমিনের মোবাইল ফোন কোনভাবে তাদের হাতে চলে গেছে। সেখান থেকেই এই অবস্থা। টিওবি যেহেতু অনেক পুরনো গ্রুপ তাই ফেসবুকের নতুন গ্রুপের অনেক নিয়মই এর ক্ষেত্রে খাটে না। যেমন গ্রুপ ক্রিয়েটরের রোল। ভাই ও বোনেরা আপনারা শান্ত হন। কিপ কাম এন্ড এনজয় দ্যা রিসেস"

আশা করা যায় এই অবস্থার দ্রুত পরিবর্তন হবে।

সম্পাদনা: ড. জিনিয়া রহমান।
ভ্রমণ সম্পর্কিত আরও জানতে চোখ রাখুন আমাদের প্রিয় ট্রাভেলের ফেসবুক পাতায়। 
ভ্রমণ নিয়ে আপনার যেকোনো অভিজ্ঞতা, টিপস কিংবা লেখা পোস্ট করুন আমাদের সাইটে । আপনাদের মতামত জানাতে ই-মেইল করতে পারেন [email protected] এই ঠিকানায়।