কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মোতালেব হোসেন ও নাসির উদ্দিন

রাজধানীতে তিন দিনে নিখোঁজ ৩

জনি রায়হান
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২১ জানুয়ারি ২০১৮, ২০:২৯
আপডেট: ২১ জানুয়ারি ২০১৮, ২০:২৯

(প্রিয়.কম) গত তিন দিনে রাজধানীর তিন এলাকা থেকে তিনজন নিখোঁজ হয়েছেন। এদের মধ্যে দুজনই শিক্ষা মন্ত্রণালয়ের কর্মরত, অন্যজন একটি বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের মালিক। এখন পর্যন্ত তাদের কারও কোনো খোঁজ দিতে পারেনি পুলিশ।

১৮ জানুয়ারি বৃহস্পতিবার বেলা তিনটার দিকে বনানী থানা এলাকা থেকে নিখোঁজ হয়েছেন শিক্ষা মন্ত্রণালয়ের গ্রহণ ও বিতরণ শাখার উচ্চমান সহকারী নাসির উদ্দিন। দুপুর থেকে নাসিরের ফোন বন্ধ এবং রাতে বাসায়ও ফিরেননি তিনি। পরে ওই দিনই রাত এগারোটায় তার শ্বশুর আব্দুল মান্নান খান বনানী থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন।

এরপর ২০ জানুয়ারি শনিবার মোহাম্মদপুরের বছিলা থেকে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের ব্যক্তিগত কর্মকর্তা মোতালেব হোসেন নিখোঁজ হয়েছেন। বেলা তিনটার পর থেকেই তাকে আর খুঁজে পাওয়া যাচ্ছে না জানিয়ে হাজারীবাগ থানায় জিডি করা হয়েছে।

একই দিন লেকহেড গ্রামার স্কুলের মালিক খালেদ হাসান মতিন গুলশান শাখার ‘অফিস থেকে বের হওয়ার’ পর নিখোঁজ রয়েছেন। শনিবার বিকাল চারটার পর অফিস থেকে বের হওয়ার পর থেকেই তার ফোন বন্ধ পাওয়া যাচ্ছে। পরে সন্ধ্যায় গুলশান থানায় স্কুলের পক্ষ থেকে একটি জিডি করা হয়।

নিখোঁজ নাসিরের এক নিকট আত্মীয় নাইম আহমেদ জুলহাস প্রিয়.কমকে জানান, নিখোঁজ নাসির উদ্দিন কনকর্ড লেকসিটির বৈকালী ভবনের একটি ফ্লাটে পরিবার নিয়ে থাকেন। বৃহস্পতিবার সকালে শিক্ষা মন্ত্রণালয়ের বার্ষিক বনভোজনের কাজে তিনি বাসা থেকে বের হয়েছেন। দুপুরে তার স্ত্রীর সঙ্গে কথা হয়েছে। বেলা তিনটা থেকে তার ব্যবহৃত দুটি মোবাইল বন্ধ পাওয়া যাচ্ছে। অফিসের কেউ তার কোনো খোঁজ জানেন না, রাতেও বাসায় ফিরে নাই। এরপর রাত সাড়ে ১১টার দিকে বনানী থানায় একটি জিডি করা হয়।

শিক্ষা মন্ত্রণালয়ের দুই কর্মী নিখোঁজের বিষয়টি স্বরাষ্ট্রমন্ত্রী, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ও র‍্যাবের মহাপরিচালককে (ডিজি) অবগত করে তাদের উদ্ধারে সহায়তা চাওয়া হয়েছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

২১ জানুয়ারি রবিবার সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের তিনি এ কথা জানান। শিক্ষামন্ত্রী বলেন, ‘গতকাল আমি অর্ধবেলা সিলেটে ছিলাম, বিমানবন্দরে পৌঁছেই শুনেছি। শোনার সঙ্গে সঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী ও আইজিপি ও র‌্যাবের প্রধানকে ফোন করে জানিয়েছি। সহকর্মীরা সংশ্লিষ্ট থানায় ডিজি করেছেন। বিষয়টি নিয়ে পুলিশও যথেষ্ট তৎপর রয়েছে।’

শিক্ষামন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তার খোঁজ সম্পর্কে জানতে চাইলে হাজারীবাগ থানার ভারপ্রাপ্ত ককর্মকর্তা (ওসি) মীর আলিমুজ্জামান বলেন, ‘বছিলা ব্রিজের কাছে একটি বাড়ি নির্মাণের কাজ দেখতে গিয়েছিলেন মোতালেব। সেখান থেকেই তিনি নিখোঁজ হয়েছেন। বিষয়টি তদন্ত করে তাকে খুঁজে বের করার চেষ্টা করা হচ্ছে।’ 

বনানী থানা এলাকা থেকে নিখোঁজ নাসির উদ্দিনের বিষয়ে বনানী থানার পরিদর্শক (তদন্ত) বোরহান উদ্দিন জানান, এখনও তার কোনো সন্ধান পাওয়া যায়নি। সব বিষয় মাথায় রেখে তাকে খুঁজে বের করার চেষ্টা করা হচ্ছে।

লেকহেড গ্রামার স্কুলের মালিক খালেদ হাসান মতিন নিখোঁজের বিষয়ে জানতে চাইলে গুলশান থানার পরিদর্শক (তদন্ত) সালাউদ্দিন মিয়া রবিবার সন্ধ্যায় জানান, এখন পর্যন্ত তার কোনো খবর পাওয়া যায়নি।

প্রিয় সংবাদ