কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

রংপুরে ত্রান দিচ্ছেন অভিনয়শিল্পীরা। ছবি: সংগৃহীত।

হাজারো বন্যার্তদের পাশে দাঁড়ালেন অভিনয়শিল্পীরা!

কুদরত উল্লাহ
সহ-সম্পাদক, বিনোদন
প্রকাশিত: ২৪ আগস্ট ২০১৭, ১৬:৩৭
আপডেট: ২৪ আগস্ট ২০১৭, ১৬:৩৭

(প্রিয়.কম) ভারী বর্ষণ এবং উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে দেশের উত্তরাঞ্চলে বন্যা পরিস্থিতি ব্যাপক আকার ধারণ করেছে। সঙ্গে রয়েছে উত্তর পূর্বাঞ্চলীয় জেলা সুনামগঞ্জও। ব্রহ্মপুত্র, ধরলা, আত্রাই, সুরমাসহ কয়েকটি নদীর পানি বিপৎসীমার ওপর দিয়ে বয়ে যাচ্ছে। ভেসে গেছে অনেকের ঘরবাড়ি-গবাদিপশু। পানিবন্দী হয়ে পড়েছে লাখো মানুষ। তলিয়ে গেছে রাস্তাঘাট, ফসলি জমি। এমনকি কয়েকটি জেলায় সড়ক যোগাযোগ ও রেল যোগাযোগ বন্ধ হয়ে পড়েছে। কিছু কিছু জায়গায় শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠদান বন্ধ হয়ে রয়েছে।


গত ১০ দিনের টানা বৃষ্টি ও উজান থেকে নেমে আসা ঢলে রংপুরের বদরগঞ্জ উপজেলায় বন্যা দেখা দিয়েছে। চারটি নদের পানি উপচে আশপাশের এলাকা প্লাবিত হয়ে অন্তত লক্ষাধিক মানুষ পানিবন্দী হয়ে পড়েছে। ক্ষতিগ্রস্ত হয়েছে পাঁচ শতাধিক কাঁচা ঘরবাড়ির। তলিয়ে গেছে প্রায় ১০ হাজার হেক্টর আমন ক্ষেত।


আর সেই বন্যা কবলিত সেই সব মানুষ এখন ঘর বাড়ি ছেড়ে রাস্তায় দিন পার করছেন। এমনকি না খেয়েও দিন পার করছেন তারা। এখন শুধু বন্যার্তদের মন ভরা কথা না শুনিয়ে প্রয়োজন তাদের সহযোগিতা করা। ইতোমধ্যেই দেশের নানা প্রান্তের মানুষজন নানা ধরণের সামগ্রী নিয়ে সাহায্য তাদের চেষ্টা করে যাচ্ছেন।


আর সব সাধারণ মানুষের মতোই তারকারা সাধারণ মানুষের সঙ্গে মিশে গিয়ে বন্যার্তদের সাহায্য করতে চলে গিয়েছেন রংপুরে। গত ২২ আগস্ট সেখানে গিয়ে হাজারো মানুষকে তারা সাহায্য করছেন। সেই তারকাদের মধ্যে রেয়েছেন অভিনেত্রী তানভীন সুইটি, তারিন জাহান, বিজরী বরকতুল্লাহ, অবনী, সামিয়া আফরিন, অভিনেতা সাইদ বাবু, সুফি ফারুক, কমল চৌধুরীসহ আরও অনেকেই। সেখানে তারা চারটি প্রত্যন্ত এলাকায় ত্রাণ নিয়ে গিয়েছেন। যার পরিমান প্রায় ১৫০০ জন মানুষ পেয়েছেন। রংপুরের প্রতন্ত অঞ্চলগুলো হলো, বদরগঞ্জ, লোহানী পাড়া, গোবরগার, তারাগঞ্জ। সেখান থেকে ফিরে অভিনয় শিল্পীরা আবারও নতুন কোন একটি এলাকাতে যাবেন ত্রাণ নিয়ে। অভিনশিল্পীদের সঙ্গে আরও রয়েছে ‘ইয়ুথ বাংলা কালচারাল ফোরাম’ এর সদস্যরা।

 

প্রিয় বিনোদন/শামীমা সীমা