কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মাশরাফি বিন মুর্তজা। ছবি: প্রিয়.কম

‘যা হয়েছে, তা আমাদের একেবারেই ভাবনার বাইরে’

মেহেরিনা কামাল মুন
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৬ অক্টোবর ২০১৭, ০৯:৩২
আপডেট: ১৬ অক্টোবর ২০১৭, ০৯:৩২

(প্রিয়.কম) ধারণা ছিল কিম্বার্লির উইকেট থাকবে রানে ভরা। তাই রান বেশি না করতে পারলে প্রতিপক্ষকে চাপে ফেলা সহজ হবে না। কিন্তু ম্যাচ যে এতটা একপেশে হবে তা বুঝতে পারেননি বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাও। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এসে নিজের হতাশা ঢাকার চেষ্টাও করেননি। এক বাক্যেই স্বীকার করলেন, বোলিং মোটেই ভালো হয়নি।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই টেস্টে বড় ব্যবধানে হারের পর বাংলাদেশ সমর্থকদের ভরসার জায়গা ছিল ওয়ানডে। কিন্তু রোববার তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশকে লজ্জায় ডুবিয়ে ১০ উইকেটে জয় তুলে নিয়েছে ফাফ ডু প্লেসির দল।

ম্যাচ শেষে মাশরাফি হতাশা নিয়ে বলেন, ‘এই উইকেটে ২৮০ রান নিয়েও জেতা সম্ভব ছিল। যদি আমরা শুরুতে উইকেট নিতে পারতাম। দুই দিক থেকেই আমরা যদি চাপ তৈরি করতে পারতাম, তাহলে হয়তো সম্ভব হতো। যা হয়েছে, তা আমাদের একেবারেই ভাবনার বাইরে। আমরা একটা উইকেটও নিতে পারিনি এখানে।’

এই ম্যাচ থেকে অবশ্যই বোলাররা কিছু শিখবে আশা রেখে অধিনায়ক বলেন, ‘আমি নিশ্চিত আজ (রোববার) যা হয়েছে তা নিয়ে বোলাররা ভেবে দেখবে এবং চিন্তা করে বের করবেন তাদের বোলিংয়ে কি নেই যা এখানে তারা চেয়েছিল। এটাই পরের ম্যাচে আমাদের ফিরতে সাহায্য করবে।’

সর্বোচ্চ চেষ্টার পরও এমন ফলাফল চিন্তায় ফেলেছে নড়াইল এক্সপ্রেসকে। তিনি বলেন, ‘আমাদের সাধ্যের মধ্যে সব কিছু করেছি, ফলাফল আমাদের পক্ষে আসেনি কিন্তু আমাদের ইতিবাচক থাকতে হবে। আমি মনে করি, তারা এই রান (২৭৯) লড়াই করে জিতে যেত কিন্তু আমাদের অন্তত পাচ-ছয়টি উইকেট নেওয়া উচিত ছিল। এতে হয়তো তারা একটু হলেও চাপে পড়তো কিন্তু আমাদের বোলিং পুরোটাই ছিল হতাশাজনক। এভাবেই বল করতে থাকলে ভালো করা আমাদের পক্ষে কঠিন।’ ১৮ অক্টোবর পার্লে সিরিজের দ্বিতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে।

প্রিয় স্পোর্টস/আশরাফ