কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সাকিব আল হাসান। ছবি: এএফপি

তাদের ভাবনা তাদের কাছেই থাক: সাবেকদের প্রসঙ্গে সাকিব

সামিউল ইসলাম শোভন
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০১৭, ১৬:৫২
আপডেট: ১২ সেপ্টেম্বর ২০১৭, ১৬:৫২

(প্রিয়.কম) টেস্ট থেকে ছয় মাসের বিরতি চেয়েছেন সাকিব। এ নিয়ে বাংলাদেশের সাবেক ক্রিকেটারদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া। যদিও বিশ্বসেরা এই অলরাউন্ডার পূর্বসূরীদের কথায় কান দিতে চান না। বাঁ-হাতি অলরাউন্ডারের অনুরোধ, তার চিন্তাটা তাকেই করতে দেওয়া হোক।

টেস্ট থেকে বিরতি নেওয়ার ঘটনায় মঙ্গলবার বনানীতে নিজ বাসস্থানে এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন সাকিব। সেখানে বিভিন্ন বিষয় নিয়ে আলাপকালে উঠে আসে সাবেকদের প্রতিক্রিয়াও। সাকিব জানান, সাবেকদের ভাবনা সাবেকদের কাছেই থাক।

বলেন, ‘তাদের (সাবেক ক্রিকেটার) ভাবনা তাদের কাছে থাক। আগেই বলেছি, লোকের ধারণা একেকরকম হবেই। সেসব নিয়ে চললে আমার জন্য লাভজনক বা ভাল কিছু হবে না। আমার চিন্তাটা আমিই করি। আমার চিন্তা আমি করলেই সব থেকে ভাল হয়। আমি যেন ভালভাবে চিন্তা করতে পারি, এই সাপোর্ট আপনারা করবেন।’

অনেক সাবেক ক্রিকেটারই এই সময় সাকিবের বিরতিতে যাওয়ার ব্যাপারটিকে যৌক্তিক মনে করেন না। বিশেষ করে দক্ষিণ আফ্রিকার মতো গুরুত্বপূর্ণ সিরিজের আগে সাকিবের বিশ্রাম দেওয়া দলের জন্য নেতিবাচক বলে ভাবনা তাদের। কেউ বা জানাচ্ছেন, অতীতে এর চেয়েও ব্যস্ত শিডিউল ছিল বাংলাদেশের। তারপরও খেলেছেন সাকিব।

এর আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজ চলাকালীন সময়ই এই ফরম্যাটে ছয় মাসের বিরতি চেয়েছিলেন সাকিব। টানা ক্রিকেট খেলার কারণেই এই আবেদন। শুরুতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনকে অনানুষ্ঠানিকভাবে নিজের ইচ্ছের কথা জানানোর পর আনুষ্ঠানিকভাবে চিঠি দেন। ততদিনে বোর্ড কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেছেন বিসিবি সভাপতি। সেখানেই সিদ্ধান্ত হয়েছে ছয় মাস নয়, তিন মাসের বিরতি পাবেন সাকিব। অর্থাৎ, আসন্ন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুটি টেস্ট খেলা হচ্ছে না তার। 

প্রিয় স্পোর্টস/শান্ত মাহমুদ