কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ছবি: আবু সুফিয়ান জুয়েল, প্রিয়.কম

‘কৃষ্ণচূড়া’ নাটকে কৃষ্ণচূড়া নেই!

কুদরত উল্লাহ
সহ-সম্পাদক, বিনোদন
প্রকাশিত: ০৫ জুন ২০১৭, ০৯:৩৯
আপডেট: ০৫ জুন ২০১৭, ০৯:৩৯

(প্রিয়.কম) ‘ওই ধর ধর, ছিনতাইকারি, ছিনতাইকারি।’ এই ডাক যখন শুনে শুটিং বাড়ির ছাদ থেকে সবাই রাস্তার দিকে উঁকি দিয়ে দেখতে পেল একটি ছেলে ল্যাপটপের ব্যাগ নিয়ে দৌড় দিচ্ছে। আমরাও সবাই ধর ধর বলে চিৎকার করা শুরু করলাম। ঠিক তখন পাশের মোড় থেকে সামনে আসলেন ক্যামেরাম্যান। তারপর আর বুঝতে বাকি রইল না এটা একটি শুটিং দৃশ্য। তখন আমরা সবাই হাসি দিয়ে যে যার কাজে ব্যস্ত হয়ে গেলাম।

এই হলো শুটিং বাড়ির আশে পাশের অবস্থা। কখন যে শুটিং হয় আর কখন যে বাস্তবে ঘটে যায় ঘটনা তা বুঝতেই কষ্ট হয়ে যায়। সে যাইহোক, যে শুটিং বাড়িতে এতক্ষণ আমরা ছিলাম সেখানের কাজ শেষ করে রওনা হলাম আরও একটি শুটিং বাড়িতে। কিন্তু বাড়ির মধ্যে যেতেই সেখানে লোকজনের এক গাদা প্রশ্নের সম্মুখীন হলাম। তারা আমাকে দেখে ভাবটা এমন নিলেন যে তারাই পরিচালক। আমিও ভদ্রভাবে বেশ কিছু কথা বলার পর বললাম, ‘পরিচালক কে?’ তারা বললেন, ‘বি ইউ শুভ।’ আমি বললাম, ‘ও আচ্ছা আচ্ছা। তা পরিচালক কই উপরে না নিচেই?’ তারা বলল, ‘মানে বুঝলাম না!’ আমি আবার বললাম, ‘মানে হলো পরিচালক কি দুইতলার মেকআপ রুমে নাকি নিচতলায়?’ বলল, ‘উপরে মেকআপ রুমে।’ এরপর তাদের পাশ কাটিয়ে সিঁড়ি বেয়ে উপরে উঠে গেলাম।

মেকআপ রুম থেকে বের হয়ে কথা শুরু হলো আমার আর পরিচালক বি ইউ শুভ’র। তিনি জানালেন, ‘নাটকটির নাম ‘কৃষ্ণচূড়া’। নাটকটি রচনা করেছেন তারিক মুহাম্মদ হাসান। আর এতে অভিনয় করছেন নাজিয়া হক অর্ষা, ইরফান সাজ্জাদ, অর্চিতা স্পর্শিয়া ও জনি। আসছে ঈদের জন্য নাটকটির নির্মাণ হচ্ছে।’ নির্মাতার সঙ্গে গল্পে গল্পে তিনি নাটকেরও গল্প কিছুটা বলে দিলেন। ‘চিত্রকলার দুইজন ছাত্র আর একজন ছাত্রী। তিনজনের এই বন্ধুত্বে দুজন ছেলেই একমাত্র মেয়েকে পছন্দ করে। কিন্তু কী হবে এখন এই তিনজনের? শুরু হয় তাদের মধ্যে নতুন পরিকল্পনা। সেই পরিকল্পনা দেখতে হলে চোখ রাখতে হবে এই ঈদে যেকোনো একটি বেসরকারি চ্যানেলে।’

এভাবেই বলছিলেন পরিচালক। কথা বলা শেষ করে আমাদের নিচে নিয়ে গেলেন যেখানে দৃশ্যধারণ শুরু হচ্ছিল। ঘরের মধ্যেই রেস্টুরেন্ট বানিয়ে নিয়েছেন তারা। সেখানেই দৃশ্যধারণই চলছিল। ছবি তুলে আমরা বিদায় নিতে নিতে ভাবছিলাম, নাটকের নাম কৃষ্ণচূড়া কিন্তু শুটিং বাড়িতে নেই কোনো কৃষ্ণচূড়া গাছ। তাহলে কি কৃষ্ণচূড়া নাটকে ‘কৃষ্ণচূড়া’ নেই?

প্রিয় বিনোদন/ফারজানা রিংকী