কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বৃষ্টি থেমে গেছে, কাভার ও সরিয়ে নেওয়া হয়েছে। ছবি: প্রিয়.কম

খেলা গড়াচ্ছে, দ্বিতীয় সেশন থেকে

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ০৬ সেপ্টেম্বর ২০১৭, ১৩:১১
আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০১৭, ১৩:১১

(প্রিয়.কম) গত রাত থেকেই আকাশে মেঘের আনাগোনা শুরু। সকালে দুবার গুড়ি গুঁড়ি বৃষ্টি হলেও তা থেমে যায়। কিন্তু সকাল সাড়ে নয়টার দিকে আবার বৃষ্টি শুরু হয় সাগরিকায়। প্রথমে অল্প অল্প হলেও পরে রীতিমত ভারী বর্ষণ। খেলা শুরু হওয়ার কথা ছিল দশটায়। তবে বৃষ্টি বাঁধায় সেই খেলা শুরু হচ্ছে দিনের দ্বিতীয় সেশন থেকে। সময়ের হিসেবে দুপুর ১.১৫ মিনিট থেকে। দিনের খেলা হবে আর ৬৭ ওভার।

ঢাকা টেস্টে বৃষ্টির পূর্বাভাস ছিল। কিন্তু সেটা ভুল প্রমাণ করে ভালোভাবেই শেষ হয়েছে ম্যাচটি। চট্টগ্রাম টেস্টও বৃষ্টির হুমকিতে ছিল। আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছিল, পাঁচ দিনই কম বেশি বৃষ্টির কবলে পড়বে চট্টগ্রাম টেস্ট। যদিও প্রথম দুই দিনের খেলা ভালোমতোই শেষ হয়েছে। কিন্তু তৃতীয় দিন সকাল থেকেই বৃষ্টি। যার কারণে দিনের প্রথম সেশনে বল মাঠে গড়ায়নি।

মধ্যাহ্নভোজের বিরতির পর বৃষ্টি থেমে গেল সরিয়ে নেওয়া হয় কাভার। খেলার জন্য মাঠ প্রস্তুত করতে কাজ করছেন গ্রাউন্ডসম্যানরা। ইতোমধ্যে মাঠ পরিদর্শন করছেন আম্পায়াররা। 

এর আগে মঙ্গলবার ডেভিড ওয়ার্নার (৮৮) ও পিটার হ্যান্ডসকম্ব (৬৯) রানে অপরাজিত থেকে দ্বিতীয় দিনের খেলা শেষ করে। সবমিলিয়ে এখন পর্যন্ত অস্ট্রেলিয়ার সংগ্রহ দুই উইকেটে ২২৫ রান। বাংলাদেশের পক্ষে একটি করে উইকেট নিয়েছেন বাঁ-হাতি পেসার মুস্তাফিজু রহমান ও বাঁ-হাতি স্পিনার তাইজুল ইসলাম। 

দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে স্টিভেন স্মিথদের বিপক্ষে ২০ রনের জয় পায় বাংলাদেশ দল। দ্বিতীয় ম্যাচে চট্টগ্রামে নিজেদের প্রথম ইনিংসে সবকটি উইকেট হারিয়ে ৩০৫ রান তোলে বাংলাদেশ। মুশফিকদের চেয়ে এখনও ২০ রানে পিছিয়ে আছে অজিরা। 

প্রিয় স্পোর্টস/আশরাফ