কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মাশরাফি বিন মুর্তজা। ছবি: এএফপি

অফ সিজনেও বোলারদের প্রস্তুতি নিতে বললেন অধিনায়ক

মেহেরিনা কামাল মুন
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৯ অক্টোবর ২০১৭, ১০:২১
আপডেট: ১৯ অক্টোবর ২০১৭, ১০:২১

(প্রিয়.কম) কোনো সিরিজ সামনে থাকলেই কেবল অনুশীলন শুরু করে ক্রিকেটাররা। সিরিজকে সামনে রেখে বা সিরিজের মাঝখানে অনুশীলন বোলারদের তেমন উন্নতি করতে পারে না বলেই মনে করেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। গেল আড়াই বছরে বাংলাদেশ ক্রিকেট যতটা ভালো ফলাফল পেয়েছে তার অনেকখানি কৃতিত্ব বোলারেদের। কিন্তু দক্ষিণ আফ্রিকা সফরের মতো এমন নির্বিষ বোলিং বিভাগ আগে কখনও দেখা যায়নি। এটাই অধিনায়কের কপালে চিন্তার ভাজ ফেলেছে।

শুধু সিরিজ আসলেই অনুশীলন না করে অফ সিজনেও অনুশীলনের তাগিদ দিয়েছে বোলারদের প্রতি। বাংলাদেশের বাইরে ভারত, শ্রীলঙ্কা, নিউজিল্যান্ড সব সিরিজেই ভুগেছে বোলাররা। তবে চলতি দক্ষিণ আফ্রিকা সিরিজ চোখে পড়ার মতো খারাপ পারফরমেন্স করে চলেছে তাসকিন-রুবেলরা। 

পার্লে বুধবার দক্ষিণ আফ্রিকার কাছে ১০৪ রানের বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মাশরাফি বোলারদের আরও অনুশীলনের তাগিদ দিয়ে বলেন, ‘অবশ্যই অনুশীলন দরকার আছে। অনুশীলনের বিকল্প কিছু নাই। এই ধরনের কন্ডিশনে ভালো করার জন্য প্রচুর অনুশীলন করতে হবে। আমার মনে হয় না, সিরিজের মধ্যে এটা সম্ভব। যখন অফ সিজন থাকে বা বিরতি থাকে তখন সুনির্দিষ্ট ব্যাপারগুলো নিয়ে কাজ না করলে এই ধরনের কন্ডিশনে এসে এমন সংগ্রাম করতেই হবে।’

ব্যক্তিগত পারফরমেন্স এর থেকে পুরো বোলিং বিভাগের দিকেই মনোযোগ দেওয়ার কথাও বলেন ডানহাতি পেসার মাশরাফি। 

প্রিয় স্পোর্টস/আশরাফ