কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

রিয়াল মাদ্রিদের অনুশীলনে সার্জিও রামোস ও ক্রিশ্চিয়ানো রোনালদো। ছবি: সংগৃহীত

রোনালদো-রামোসের ‘বাকযুদ্ধে’ অশান্ত রিয়ালের ড্রেসিংরুম

মুশাহিদ মিশু
Writer
প্রকাশিত: ১৬ নভেম্বর ২০১৭, ২০:৫৮
আপডেট: ১৬ নভেম্বর ২০১৭, ২০:৫৮

(প্রিয়.কম) কিছুদিন আগে ফ্রি-কিক ও পেনাল্টি নিয়ে নেইমার এবং এডিসন কাভানির মধ্যকার দ্বন্দ্বে উত্তাল ছিল গোটা ফুটবলবিশ্ব। এর রেশ কাটতে না কাটতেই শিরোনাম হলেন রিয়াল মাদ্রিদের ক্রিশ্চিয়ানো রোনালদো ও সার্জিও রামোস। স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কার খবর, 'বাকযুদ্ধে' জড়িয়েছেন রিয়ালের এই তারকা ফুটবলার। এমনকি তাদের মধ্যকার দ্বন্দ্বের জের ধরে রিয়াল মাদ্রিদের ড্রেসিং রুম এখন দু'ভাগে বিভক্ত।

এদের একপক্ষকে নেতৃত্ব দিচ্ছেন অধিনায়ক সার্জিও রামোস। অন্যপক্ষের নেতৃত্বে আছেন রিয়াল মাদ্রিদের তারকা ফরোয়াড ক্রিশ্চিয়ানো রোনালদো! জানা গেছে, দু'জনের মধ্যকার বাকযুদ্ধের সূচনা হয়েছে মূলত রোনালদোর হাত ধরেই। চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে হারের পর অভিজ্ঞতার অভাবকে দায়ী করেন রিয়ালের এই পর্তুগীজ তারকা।

সিআর সেভেনের দাবি, মোরাতা, রদ্রিগেজ, পেপেদের মতো অভিজ্ঞদের হারিয়ে ক্রমশ দুর্বল হয়ে পড়েছে রিয়াল মাদ্রিদ। কিন্তু এক্ষেত্রে রোনালদোর ঠিক উল্টো পথেই হেঁটেছেন রিয়াল মাদ্রিদ অধিনায়ক রামোস। অধিনায়কের দাবি, নতুনদের নিয়ে রিয়াল ঠিক পথেই আছে তার দল।

যেন নেইমার-কাভানির মতো প্রকাশ্য দ্বন্দ্বের পথেই হাঁটছেন রোনালদো-রামোস। ছবি: সংগৃহীত

যেন নেইমার-কাভানির মতো প্রকাশ্য দ্বন্দ্বের পথেই হাঁটছেন রোনালদো-রামোস। ছবি: সংগৃহীত

এখানেই শেষ নয়, এসময় রোনালদোর মন্তব্যকে 'সুবিধাবাদী' বলেও উল্লেখ করেছেন রামোস। ব্যস! তাতে দ্বন্দ্বের আগুনটাকে যেন আরও বেশি উস্কে দিয়েছেন তিনি! এছাড়া জানুয়ারিতে শীতকালীন দলবদলে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) তারকা নেইমারকে সান্তিয়াগো বার্নাব্যুতে আমন্ত্রণ পর্যন্ত জানিয়ে রেখেছেন রামোস। অধিনায়কের এমন মন্তব্য কিংবা নেইমারকে রিয়াল মাদ্রিদে আমন্ত্রণ, এর কোনোটাকে ভালভাবে দেখছেন না রোনালদো।

এদিকে নেইমারের রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার গুঞ্জনের মতো ডালপালা ছড়াচ্ছে রোনালদোর সান্তিয়াগো বার্নাব্যু ছাড়ার গুঞ্জন। দলের অন্যতম সেরা খেলোয়াড়ের দলবদলের বিষয়ে স্বাভাবিকভাবেই জানতে চাওয়া হয়েছিল অধিনায়ক রামোসের কাছে। এমন প্রশ্নের জবাবে উদাসীন ভঙ্গিতে রামোসের উত্তর, 'সেটা রোনালদোকেই জিজ্ঞেস করুন। আমি এ বিষয়ে কিছুই জানি না।' দলের অন্যতম সেরা ফুটবলারকে নিয়ে অধিনায়কের এমন উদাসীনতা যেন নিজেদের মধ্যকার দ্বন্দ্বের ইঙ্গিতটাই প্রকাশ করছে!